কুমিল্লা নগরীতে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু; নতুন ২২ জন শনাক্ত

নেকবর হোসেন।।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, কুমিল্লা নগরীতে স্থানীয় ভাবে ডেঙ্গু আক্রান্ত রোগী পাওয়া গেছে গাংচর, সুজানগর, হাউজিং এস্টেট, দক্ষিণ চর্থা, থিরাপকুর পাড় ও বাঁগিচাগাও এলাকা।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকি জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মোট ৪৬ জন ডেঙ্গু আক্রান্ত চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে পুরুষ ৩৪ জন, নারী ১০ জন এবং শিশু ২ জন। শনিবার নতুন রোগী ভর্তি হয়েছেন ৮ জন।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্র মতে, শনিবার পুরো জেলায় নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ২২ জন, এর মধ্যে ১৮ জন হাসপাতাতে ভর্তি হয়েছেন। জেলায় বিভিন্ন সরকারি হাসপাতালে ৭৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার জানান, ডেঙ্গু প্রতিরোধে পুরো জেলায় কার্যক্রম চলমান আছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে ডেঙ্গু চিকিৎসা দেয়া হচ্ছে। সাধারণ মানুষও ডেঙ্গু পরীক্ষায় আগ্রহী।

তিনি আরো জানান, মশক নিধনের ঔষধ ছিটানোর জন্য কুমিল্লা সিটি কর্পোরেশনকে চিঠি দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন উপজেলা প্রশাসনকেও সতর্ক করা হয়েছে।

কুমেক পরিচালক জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপতালে যেমন ডেঙ্গু রোগের চিকিৎসার জন্য আলাদা ইউনিট করেছি । তেমনি বহির্বিভাগে আলাদা ডেঙ্গুর জন্য আলাদা পরামর্শ কেন্দ্র খুলেছি। রবিবার থেকে যারাই জ্বরে আক্রান্ত কিংবা ডেঙ্গু সন্দেহে থাকবেন তারা ওই পরামর্শ কেন্দ্রে কথা বলতে পারবেন।

কুমিল্লা নগরীতে ছাড়াও বিভিন্ন উপজেলা থেকেও ডেঙ্গু শনাক্ত হবার খবর পাওয়া গেছে। এর মধ্যে দাউদকান্দি, মেঘনা, চান্দিনা, বরুড়াসহ মোট ৮ উপজেলায় ডেঙ্গু শনাক্তের খবর পাওয়া গেছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page