জরুইন চিরন্তন সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

কাজী খোরশেদ আলম।।
হাসপাতালের আদলেই অস্থায়ী মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো কুমিল্লা বুড়িচং উপজেলার সহস্রাধিক বানভাসি মানুষ। একই ছাদের নীচে মিললো বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ ও প্রয়োজনীয় জরুরি সব ওষুধ।

বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে কুমিল্লার বন্যা কবলিত এলাকায় বাড়ছে পানিবাহিত নানা রোগ। এই অবস্থায় বানভাসি মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প আয়োজন করে চিরন্তন সমাজ কল্যাণ সংস্থা। সার্বিক সহযোগীতায় ছিলেন ৭১ টিভির সিনিয়ার রিপোটার মনির মিল্লাত।

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পরযন্ত বুড়িচং উপজেলার জরইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। সাতজন বিশেষজ্ঞ চিকিৎসক বন্যার্তদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। মেডিকেল ক্যাম্প ঘিরে জরইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনভর ছিলো বন্যার্তদের উপচেপড়া ভিড়।

জরইন, হরিপুর, রাজাপুরসহ আশপাশের সহস্রাধিক বাসিন্দা ক্যাম্পে অংশ নেন। চর্মরোগ, জ্বর-কাশি, পেটের পীড়াসহ পানিবাহিত নানা রোগে আক্রান্তরা ক্যাম্পে আসেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শের পাশাপাশি আলাদা একটি কাউন্টার থেকে প্রেসক্রিপশনে উল্লেখিত ওষুধ বিনামূল্যে প্রদান করা হয়। মেডিকেল ক্যাম্প ব্যবস্থাপনায় চিরন্তন সমাজ কল্যাণ সংস্থাকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করে জরইন স্টুডেন্টস ফোরামের সেচ্ছাসেবীরা।

দুপুরে মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার। এসময় ক্যাম্পে আসা রোগীদের স্বাস্থ্যের খোঁজখবর নেন তিনি। আহবান জানান, বন্যার পরিবর্তিত পরিস্থিতিতে সবাই যেন নিরাপদ খাবার পানি নিশ্চিত করেন।

বানভাসিদের পুনর্বাসনের ব্যাপারে তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা হচ্ছে। যাচাই-বাছাই শেষে প্রকৃত ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তার আশবাস দেন সাহিদা আক্তার। বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে সন্তুষ্টি জানান বন্যার্তরা। বন্যা পরবর্তী স্বাস্থ্য পরিস্থিতি মোকাবেলা ও পুনর্বাসন প্রক্রিয়ায় সরকারের পাশাপাশি ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান তারা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page