দাউদকান্দিতে বলদাখাল পুনরুদ্ধারের উদ্বোধন করলেন- এমপি সুবিদ আলী ভূঁইয়া

রাজিব হোসেন জয়।।
দীর্ঘদিন ধরে বেদখল থাকা দাউদকান্দির ঐতিহ্যবাহী বলদাখাল পুনর্খনন কার্যক্রমের উদ্বোধন করেন কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল সুবিদ আলী ভূঁইয়া।

রবিবার দুপুর ১২ টায় বলদা খাল পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়। ঐতিহ্যবাহী বলদাখাল প্রায় ২০ বছর ধরে দখল-দূষণে মৃতপ্রায় এটি পুনরুদ্ধারে উদ‍্যোগ নিয়েছে উপজেলা পরিষদ ও প্রশাসন।

সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া বলেন, দাউদকান্দিতে জনদুর্ভোগ কমাতে, সকল ধরনের বেদখলকৃত সরকারি খাল পুকুর ডোবা পুনরুদ্ধারে যথোপযুক্ত কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়েছে। বলদাখাল দাউদকান্দির নিষ্কাশন এবং সুপেয় পানি প্রবাহের অন্যতম একটি মাধ্যম ছিল,সময়ের বিবর্তনে বিভিন্ন মহলে এটি বেদখল হয়ে যায় এখন এটি পুনরুদ্ধারের মাধ্যমে এলাকাবাসীকে একটি দৃষ্টিনন্দন পর্যটন স্থান হিসেবে বলদাখালকে উপহার দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান,দাউদকান্দি উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, উপজেলা আওয়াসময়মী লীগ সভাপতি অ্যাডভোকেট আহসান হাবিব চৌধুরি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগ সভাপতি রকিব উদ্দিন,কাউন্সিলর দেলোয়ার প্রধানসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য দীর্ঘ ৩০ বছর থেকে পানি প্রবাহের সরকারি খালে বাঁধ দিয়ে, ময়লা আবর্জনা ফেলে এলাকার একটি সংঘবদ্ধ প্রভাবশালী মহল ভোগদখল করে আসছিল। বিগত বছরে বলদাখালের ৭০ভাগ জায়গা বেদখলের হিড়িক পড়ে যায়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page