দাউদকান্দির গৌরীপুরে স্বেচ্ছাসেবীদের পরিষ্কার- পরিচ্ছন্নতা অভিযান

রাজিব হোসেন জয়।

৪ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে দশটায় দাউদকান্দির গৌরীপুরে স্বেচ্ছাসেবীদের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়।

স্থানীয় সুশীল সমাজ সংগঠনের উদ্যোগে এই অভিযানে অংশ নেন, জিয়ারকান্দি সমাজকল্যাণ সংগঠন, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট, ‘সৃষ্টি’ সাহিত্য-
সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সংগঠন, তিতাসের তারুণ্যের আলো সংগঠন ও হুগুলিয়া সমাজকল্যাণ সংগঠনের প্রায় ৫০ জন স্বেচ্ছাসেবক।

প্রথমে উপজেলার গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্র সংলগ্ন বঙ্গ মার্কেটের সামনে জমায়েত হয় এসব সংগঠনের কর্মীরা। পরে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের সূচনা বক্তব্য রাখেন, সুশীল সমাজ সংগঠনের উপদেষ্টা কবি, কলামিস্ট ও সংগঠক মো. আলী আশরাফ খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক ও সমাজকর্মী মোঃ মোঃ নুরুন্নবী, সুশীল সমাজ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ রুহুল আমিন সরকার, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ আরিফুল ইসলাম রাসেল মুন্সী,

‘সৃষ্টি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ইব্রাহিম রাসেল, তারুণ্যের আলো সংগঠনের সভাপতি মোঃ বশির আহমেদ, গৌরীপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও জিয়ারকান্দি সমাজকল্যাণ সংঘের অন্যতম সদস্য মোঃ নোমান সরকার, সমাজসেবী মোঃ ইয়াছিন আরাফাত।

বক্তব্যে কবি আলী আশরাফ খান বলেন, “আমাদের গৌরীপুর বাজার আমাদেরকেই পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। আমরা যদি নিজ নিজ ব্যবসা-প্রতিষ্ঠানের ময়লা-আবর্জনা নিজেদের দায়িত্বে ঝুরি কিংবা পাটের বস্তায় রাখি, তাহলে বাজারের রাস্তা-ঘাট নোংরা হয় না এবং পরিবেশও দুষণমুক্ত থাকে। এসময় ব্যবসায়ী ও ক্রেতাদেরকে তিনি নিজ নিজ অবস্থান হতে সঠিক দায়িত্ব পালনের জন্য বিশেষভাবে অনুরোধ করেন’।

এসময় উপস্থিত ছিলেন, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের সভাপতি মোঃ সজিব সরকার বাবু, সরকাপুর-হুগুলিয়া মানব সেবা সংগঠনের সভাপতি নাজির আহমেদ,
সাংবাদিক ও সমাজকর্মী মোঃ আলমগীর হোসেন, মিডিয়া কর্মী রাজিব হোসেন জয়, সুশীল সমাজ সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ তৈয়ব আলী, অন্যতম সদস্য মোঃ নাহিদ সরকার, মোঃ বায়েজিদ মাতুব্বর, মোঃ কাইয়ুম, মোঃ শফিউদ্দিন, জিয়ারকান্দি সমাজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক মোঃ শামীম সরকার, সাংগঠনিক সম্পাদক মোঃ আলম সরকার, সদস্য জাহিদ সরকার, হাসিব সরকার, সোহরাব ইসলাম, ইয়াসিন সরকার, আনিস সরকার, খাইরুল ইসলাম, শাহিন সরকার, হাসান সরকার, সাইফুল সরকার, সাকিন সরকার, সাজিদ হোসেন প্রমুখ।

দুইদিনের এই কর্মসূচির আজকে প্রথম দিনে গৌরীপুর বাজার হোমনা-গৌরীপুর সড়কের পূর্বপাশের সকল গলিতে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করেন স্বেচ্ছাসেবীরা। পাশাপাশি সকল ব্যবসায়ী- দোকানদারকে নিদিষ্ট জায়গায় ময়লা রাখতে এবং ঝুরি ব্যবহারের জন্য আহ্বান জানান অভিযানে অংশ নেওয়া কর্মীরা। উল্লেখ্য যে, আসছে সোমবার সকাল নয়টায় হোমনা-গৌরীপুর সড়কের পশ্চিম পাশের অংশ পরিষ্কারে অংশ নেবে স্বেচ্ছাসেবীরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page