নারীদের ক্ষমতায়নে সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে -আবুল হাসেম খান এমপি

মোঃ বাছির উদ্দিন, ব্রাহ্মণপাড়া।।
“শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। নারীদের ক্ষমতায়নে সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে।

নারীদের উন্নয়ন ও কল্যাণে সরকার অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। শেখ হাসিনার সরকার জনবান্ধব। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সবাই নিরাপদ, শান্তি ও স্বস্তিতে থাকে, দেশও এগিয়ে যায়।

বৃহস্পতিবার সকালে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প ২য় পর্য্যায়ে ১শত জন নারী শিক্ষার্থীদের নিয়ে বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-৫(বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান এমপি এই কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সারাজীবন নারীদের ক্ষমতায়নে সংগ্রাম করে গেছেন। তারই সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। মাতৃত্বকালীন ভাতা, বয়ষ্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন ভাতা চালু করেছে। একমাত্র শেখ হাসিনার হাতেই এদেশ নিরাপদ। স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা তথ্যআপা কর্মকর্তা রিফাত আরা জান্নাত।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আওতাধীন উপজেলা তথ্যআপা’র আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উঠান বৈঠকে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের।

এসময় সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জহিরুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা লুৎফা ইয়াছমিন, ইউআরসি ইন্সট্রাক্টর হাজেরা খাতুন, সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কবির আহম্মেদ, যুবলীগ নেতা জালাল উদ্দিন, ইঞ্জিনিয়ার রাসেল, ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মিশন, যুগ্ম সাধারণ সম্পাদক যুবরাজ আল নুর দূর্জয়সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ও গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে মহিলা বিষয়ক কর্মকর্তার কার্য্যালয়ের আয়োজনে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক তথ্য বোর্ড ফিতা কেটে উদ্বোধন করেন অতিথিবৃন্দরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page