নেতিবাচক রাজনীতি স্বাধীন বাংলাদেশে চলবে না – কুমিল্লায় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

মোঃ জহিরুল হক বাবু।।
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, যেকোনো কাজে হঠাৎ করে বলি, হতে দেব না, করতে দেব না, ভেঙ্গে ফেলবো এ সকল নেতিবাচক রাজনীতি স্বাধীন বাংলাদেশে চলে না।

তিনি বিএনপির উদ্দেশ্য বলেন, নির্বাচন আসেন, আলোচনা হউক, আইন আছে, সংবিধান আছে, আমাদের নির্বাচন কমিশন আছে, কমিশন রেফারির দায়িত্ব পালন করবে। রেফারি মানব না বলে খেলা হবে না তা হতে পারে না।

বুধবার দুপুরে কুমিল্লার দাউদকান্দিতে তিনদিন ব্যাপী কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বিশ্ব মন্দা হলে আমরা ক্ষতিগ্রস্ত হবো, অলরেডি আমরা কিছু ক্ষতিগ্রস্ত হয়ে গেছি। এবিষয়ে সরকার সোচ্চার আছে। সকলে মিলে মোকাবিলা করতে হবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, গ্রামের মানুষের উন্নয়নের জন্য বিভিন্নমুখী পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের প্রত্যেককে খাদ্য উৎপাদনে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। দেশের প্রতিটি জমি চাষ উপযোগী করে তুলতে হবে।

মন্ত্রী বলেন, কৃষকরাই আমাদের প্রাণ। তাদের যথাযথ সম্মান দিতে হবে। মানব জাতির আদিমতম পেশা কৃষি। এটি রিজিকের পেশা, খাবারের পেশা ও এটাই হবে মানবের শেষ পেশা।

সাবেক কৃষি সচিব আনোয়ার ফারুক কহিনুরের সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহজাহান কবির, কুমিল্লার নবাগত পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান, মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

মেলার উদ্বোধন শেষে সরকারি ও বেসরকারি স্টলগুলো ঘুরে দেখেন মন্ত্রী। উক্ত মেলায় ফলজ, কৃষি যন্ত্রপাতি, মাছ ধরার পদ্ধতি, বিভিন্ন বীজের দোকানসহ প্রায় অর্ধশতাধিক স্টল রয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page