বস্তুনিষ্ঠ খবর পাঠককে জানান দিচ্ছে প্রতিসময়- কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা মিাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের বলেছেন, সত্যনির্ভর খবরের বাতিঘর-এই স্লোগান নিয়ে তিন বছর আগে অনলাইন সংবাদ পরিবেশনে পা রেখে প্রতিসময় নিউজ পোর্টালটি প্রমাণ করেছে তারা সততা ও আদর্শের পথে থেকে বস্তুনিষ্ঠ খবর পাঠককে জানান দিচ্ছে। এটা বলার অপেক্ষা রাখে না যে, প্রতিসময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দায়িত্বশীল ভূমিকা রাখছে। তিন বছর পার করে এই অনলাইন নিউজপোর্টালটি চার বছরে আজকে পা রেখেছে। এটি খুব একটা বেশি সময় নয়, অথচ এই সময়ে বেশ পাঠকপ্রিয়তা অর্জন করেছে প্রতিসময়। প্রতিটি বিভাগের খবরের অভিনবত্ব পাঠকদের আকৃষ্ট করে থাকে। সংবাদ পরিবেশনের রীতিনীতিতেই বুঝা যায় নিউজপোর্টাল প্রতিসময় স্বাধীনতা ও দেশপ্রেমের প্রতি অবিচল থেকে সেই আদর্শকে লালন করে যাচ্ছে। প্রতিসময় কুমিল্লার রাজনৈতিক, সামাজিক, বিভিন্ন সমস্যা-সম্ভাবনা ও শিক্ষা-সাহিত্যচর্চাসহ প্রান্তিক পর্যায়ের খবর বিশ্বের যেখানেই প্রযুক্তি সুবিধা রয়েছে সেখানেই পৌঁছে দিচ্ছে। কুমিল্লা থেকে প্রকাশিত অন্যান্য অনলাইন সংবাদ মাধ্যমগুলোও খবর পরিবেশনে ভালো ভূমিকা রাখছে।

সোমবার (১০ জুলাই) বিকাল সাড়ে ৪টায় শুরু হওয়া কুমিল্লা প্রেসক্লাব ভবনে কুমিল্লা থেকে প্রকাশিত বাংলা অনলাইন নিউজপোর্টাল প্রতিসময়ের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিসময় সম্পাদক শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও প্রধান সম্পাদক সাদিক হোসেন মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে কুমিল্লা হার্ট কেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন, সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সবসময় বস্তুনিষ্ঠতা বজায় রাখতে চেষ্টা করে প্রতিসময়। দলমত নির্বিশেষে একটা নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি রয়েছে এই অনলাইন নিউজ পোর্টালটির। আবার নিউজ পোর্টালটির সংবাদ পরিবেশনার দিকে তাকালে বুঝা যায়, উন্নত মানের এবং বৈচিত্র্যপূর্ণ। কোন কিছুতেই কৃত্রিমতা নেই। শিক্ষা সাহিত্য সংস্কৃতি বিভাগের নান্দনিকতা নি:সন্দেহে পাঠকের দৃষ্টি কাড়ে।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর চেয়ারম্যান ডা. মল্লিকা বিশ্বাস, কুমিল্লা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন, ক্রীড়া সংগঠক দেলোয়ার হোসেন জাকির, নারী উদ্যোক্তা সংগঠন অনন্যার সাধারণ সম্পাদক শারমিন আহমেদ চৈতি, মানবতার ফেরিওয়ালা আলমগীর হোসেন ও দর্পন মাদকাসক্তি নিরাময় কেন্দ্র পরিবারের সদস্য রিয়াদ মাহমুদ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন- কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মো. লুৎফুর রহমান, সহসভাপতি রফিকুল ইসলাম, নজরুল ইসলাম দুলাল, সাধারণ সম্পাদক সাইয়িদ মাহমুদ পারভেজ, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির জীবন, নির্বাহী সদস্য মাহবুব আলম বাবু।

অনুষ্ঠানে কুমিল্লা থেকে প্রকাশিত ১১টি অনলাইন নিউজ পোর্টাল সিটিভি নিউজ, জাগো কুমিল্লা, ডেইলি বাংলাদেশ মিরর, কুমিল্লা নিউজওয়ান, কুমিল্লা নিউজ, কুমিল্লার পেপার, জে নিউজ কুমিল্লা, তালাশ বাংলা, জাগো দেবিদ্বার, কুমিল্লার বার্তা, চেতনায় ৭১, এর সম্পাদকদের সম্মাননা স্মারক দেওয়া হয়। এছাড়াও প্রতিসময় নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিকদের মাঠ পর্যায়ে কাজের স্বীকৃতি স্বরূপ শুভেচ্ছা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানে কুমিল্লা কর্মরত সাংবাদিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page