বুড়িচংয়ে ৩ অটো রাইস মিলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান; ৬ লাখ টাকা জরিমানা

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার বুড়িচংয়ে চালকল (অটো রাইস মিলে) ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার দিনভর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আক্তার এর নেতৃত্বে পারুয়ারা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ৩ টি অটো চালকল (অটো রাইস মিলে) কে ৬ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়। চালকল (অটো রাইস মিলে) চুল্লি ৭০ ফুটের নীচে থাকায় এবং পরিবেশ অধিদপ্তর নিয়মনীতি না মেনে পরিচালনা করার অভিযোগে এ জরিমানা করা হয়েছে।

বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আক্তার জানান, মঙ্গলবার দিনভর কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়ন এর শিল্প এলাকার পারুয়ারার ৩ অটো চালকল (অটো রাইস মিলে) ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

অভিযানে দেখা যায়, চালকল (অটো রাইস মিলে) চুল্লি ৭০ ফিটের নীচে এবং পরিবেশের অধিদপ্তরের নিয়মনীতি অনুসরণ না করে পরিচালনা করেন ৩ টি রাইস মেল। এসমস্ত চালকল (অটো রাইস মিলে) থেকে নির্গত ধোয়া ও ছাই পরিবেশের ব্যপক ক্ষতি সাধিত করে আসছে। পরিবেশ অধিদপ্তরের নিয়মনীতি অনুসরণ না করায় এই মেলগুলোকে ৬ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

রাইস মেইলস সমূহ হল সোনার বাংলা এগ্রো ফুড লিঃ এর মালিক মোঃ আবুল হোসেন’কে ২ লক্ষ টাকা, কৃষান ফুড অটোরাইস মেলের মালিক মোঃ মনির হোসেন কে ২ লক্ষ টাকা এবং থাই অটো রাইস মেল এর ম্যানেজার আতিকুল ইসলাম কে ২ লক্ষ টাকা মোট ৬ লক্ষ টাকা জরিমানা আদায় করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মোঃ রুনায়েত আমিন রেজা, পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ নুর উদ্দিন এবং বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির এস আই রাজীব চৌধুরী সহ পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page