মেঘনায় চরাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়ন ও উদ্যোক্তা সৃষ্টিতে বার্ডের প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক।।
বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) এর উদ্যেগে মেঘনায় “ চরাঞ্চলের মানুষের জীবনমান উন্নয় ও উদ্যোক্তা সৃষ্টিতে আয়বর্দক কার্যক্রমের ভূমিকা শীর্ষক” প্রশিক্ষণ কর্মশালা শনিবার দিনব্যাপি অনুুুষ্ঠিত হয়।

শনিবার (২২ অক্টোবর) বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী, কুমিল্লার রাজস্ব বাজেটের পরিচালিত “অভিযোজন পদ্ধতিতে চরাঞ্চলের মানুষের জীবিকার মানোন্নয়ন” শীর্ষক প্রায়োগীক গবেষণা প্রকল্পের কুমিল্লা জেলার মেঘনা উপজেলার লুটেরচর ইউনিয়নের চর কাঠালিয়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী “চরাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়ন ও উদ্যোক্তা সৃষ্টিতে আয়বর্দক কার্যক্রমের ভূমিকা” শীর্ষক প্রশিক্ষণ আয়োজন করা হয়।

এই প্রশিক্ষণে চর কাঠালিয়া গ্রামের সুফলভোগী ও প্রকল্প সংশ্লিষ্টসহ মোট ৫২ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেঘনা উপজেলা নির্বাহি কর্মকর্তা রাবেয়া আক্তার ।

প্রশিক্ষণ কার্যক্রমে সভাপতিত্ব করেন মোঃ রিয়াজ মাহমুদ উপ-পরিচালক ও সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালক। বিশেষ অতিথি ছিলেন ডা. অরুণ কুমার রায়, প্রাণিসম্পদ স¤প্রসারণ কর্মকর্তা, মেঘনা উপজেলা।

এছাড়াও ইউনিয়ন পরিষদের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন লুটেরচর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য জনাব সুরুজ মিয়া।

এসময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুবিধাভোগী পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা চরাঞ্চলের মানুষের জীবন মান উন্নয়নে বার্ডের এ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন শেষে প্রধান অতিথি চরাঞ্চলের মানুষের জীবিকার মান্নোয়নে বার্ডের বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন এবং ভূয়সী প্রশংসা করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page