সদর দক্ষিণে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’ শিক্ষক প্রশিক্ষণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্পের (দ্বিতীয় পর্যায়) আওতায় ল্যাবপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে।

গত রবিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রকল্পের ব্যবস্থাপনায় আইসিটি ইন এডুকেশন লিটারেসি, ট্রাবলস্যুটিং এন্ড মেইনটেনেন্স বিষয়ক ১০ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম।

নগরীর শাকতলা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শাকতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নূরুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী প্রোগ্রামার সালমা খাতুন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষকদের স্মার্ট হতে হবে । ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় ভবিষ্যৎ প্রজন্মকে যোগ্য করে গড়ে তোলার প্রধান দায়িত্ব শিক্ষকদের। কিন্তু শিক্ষকদের আইসিটিতে পর্যাপ্ত দক্ষতার ঘাটতি রয়েছে। এ ঘাটতি মোকাবেলায় শিক্ষকদের কম্পিউটার তথা তথ্য প্রযুক্তিতে দক্ষ করে তোলার জন্য এ ধরনের প্রশিক্ষণ খুবই ফলপ্রসূ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

জানা গেছে, দেশব্যাপী শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিচালনার লক্ষ্যে ৩৬ হাজার ২০ জন শিক্ষককে প্রশিক্ষণ দেবে সরকার। এ জন্য ব্যয় ধরা হয়েছে ৭৭ কোটি ৬ লাখ ৬৪ হাজার ৩৯৭ টাকা।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার এ প্রশিক্ষণ কর্মশালায় ২০ জন শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। বিভিন্ন ধাপে অবশিষ্ট শিক্ষকদের প্রশিক্ষণ শুরু হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page