সাফল্য ধরে রেখেছে কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ

নিজস্ব প্রতিবেদক।।
প্রতি বছরের মতো এবারের এসএসসি পরীক্ষার ফলাফলেও অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে কুমিল্লা নগরীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান কুমিল্লা শিক্ষা বোর্ড সরকারি মডেল কলেজ।

এবছর (২০২৩ সালে) কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ থেকে মোট ১৫৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং পাস করে ১৫৮জন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫২ জন শিক্ষার্থী। বিজ্ঞান বিভাগে শতভাগ পাস করলেও অসুস্থতার কারণে ব্যবসায় শিক্ষা বিভাগের ১জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

এ বছর বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৮৭ জন শিক্ষার্থী এবং পাস করেছে ৮৭ জনই। বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ অর্জন করে ৪৭ জন। অন্যদিকে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষা দিয়েছে ৭২ জন, পাস করেছে ৭১ জন এবং জিপিএ -৫ অর্জন করে ৫ জন শিক্ষার্থী।

২০০৮ সালে কুমিল্লা শিক্ষা বোর্ডের অর্থায়নে প্রতিষ্ঠিত কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজ ২০১৭ সাথের ১৮ সেপ্টেম্বর জাতীয়করণ হয়। শুরু থেকে পাবলিক পরীক্ষায় ভালো ফল অর্জন করে আসছে প্রতিষ্ঠানটি। এসএসসি এবং এইচএসসিতে নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে।

নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন বলেন, ছাত্রছাত্রীদের শৃঙ্খলা ও গুণগতমানের শিক্ষা প্রদানের ক্ষেত্রে এ কলেজ কোনরূপ আপোষ করে না। প্রত্যাশা মতো ভালো ফলাফল করার ক্ষেত্রের আসল নিয়ামক আমাদের শৃঙ্খলার কারণে শিক্ষার্থীরা যারা সারাবছর শ্রেণি শিক্ষার ব্যাপারে সচেতন ও পরিশ্রমী। এখানে শিক্ষক শিক্ষিকাগণ যেমন পাঠদানে আন্তরিক তেমনি অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ এবং সহায়তামূলক।

অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেনের মতে, শিক্ষা বোর্ড সরকারি মডেল কলেজের ভালো ফলাফল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফসল। অসাধারণ ফলাফল অর্জনের জন্য তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আগামীতে আরও ভালো ফলাফল লাভের প্রত্যাশা ব্যক্ত করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page