কুমিল্লায় নৌকার বিরুদ্ধে আপিল করে আলোচনায় কৃষক লীগ নেতা-যুক্তফ্রন্ট প্রার্থী

স্টাফ রিপোর্টার।।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল এর মনোনয়নকে চ্যালেঞ্জ করেছেন একই আসনের গণফ্রন্টের প্রার্থী কৃষকলীগ নেতা মো: আলাউদ্দিন। এই আপিল নিয়ে চলছে নানা রকম আলোচনা।

নৌকার সমর্থকরা মনে করছেন ‘হাতের লোক’ দিয়ে নির্বাচনকে বিতর্কিত করতে ষড়যন্ত্র করছেন এই আসনের স্বতন্ত্র এক প্রার্থী।

গণফ্রন্টে’র প্রার্থী মো আলাউদ্দিন এর রাজনৈতিক জীবন বিশ্লেষণ করে দেখা যায়, রাজনৈতিক দল হিসেবে তিনি ভানী ইউপি কৃষকলীগের আহবায়ক।

একাধিক রাজনৈতিক ব্যানার ও ফেস্টুনে দেখা যায় আলাউদ্দিন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ এর অনুসারী।

বিভিন্ন-মিটিং মিছিলের ছবিতেও দেখা গেছে তিনি আবুল কালামের ছায়া ঘেঁষা ছিলেন।

দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা মনে করছেন, নৌকা প্রতিক তথা আওয়ামী লীগকে বিতর্কিত করতেই কৃষকলীগ নেতা গণফ্রন্টের প্রার্থী আলাউদ্দিনকে দিয়ে আদালতে মনোনয়ন গ্রহণের বিরুদ্ধে আপিল করানো হয়েছে।

দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি হাজী আবুল কাশেম (ওমানী) বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনা রাজী ফখরুলকে নৌকা দিয়েছেন। আবুল কালাম আজাদ সারা বছর মিটিং মিছিলে নৌকার পক্ষে কাজ করবেন বলে, এখন স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিরোধিতা করছেন।

একজন আওয়ামী লীগ নেতা হিসেবে এটা কি ঠিক? গণফ্রন্টের প্রার্থীর মাধ্যমে শেখ হাসিনার নৌকাকে বিতর্কিত করতেই রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে আপিল করিয়েছেন বলে মনে হচ্ছে’।

এ বিষয়ে জানতে গণফ্রন্টের প্রার্থী মো: আলাউদ্দিনের মুঠোফোনে জানান, আদালতে সব বিষয় উল্লেখ করে আবেদন করেছি । ১৫ তারিখের আগে কোন কথা বলতে পারবো না। তবে এক সময় তিনি ইউপি কৃষকলীগের রাজনীতি করতেন বলে জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page