কুমিল্লার ষষ্ঠ ধাপে ২ উপজেলার ৩২ ইউপিতে নিবার্চন

নেকবর হোসেন ।।
আগামী ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে কুমিল্লার মুরাদনগর ও মনোহরগঞ্জের ৩২ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মুরাদনগরের ২১টি ও মনোহরগঞ্জের ১১টি ইউনিয়নে নির্বাচন হবে।

শনিবার (১৮ ডিসেম্বর) নির্বাচন কমিশনের ৯২তম সভা শেষে সংবাদ সম্মেলনে ষষ্ঠ ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

মুরাদনগরের ২১ টি ইউনিয়ন গুলো – শ্রীকাইল, আকবপুর, আন্দিকুট, পূর্বধইর (পূর্ব), পূর্বধইর (প.), বাংগরা পূর্ব, বাংগরা পশ্চিম, চাপিতলা, কামাল্লা, যাত্রাপুর, রামচন্দ্রপুর উত্তর, রামচন্দ্রপুর দক্ষিণ, নবীপুর পূর্ব, নবীপুর পশ্চিম, ধামঘর, জাহাপুর, ছালিয়াকান্দি, দারোয়া, পাহাড়পুর, বাবুটিপাড়া, টনকী।
মনোহরগঞ্জের ১১ টি ইউনিয়ন গুলো – বাঁইশগাঁও, হাসনাবাদ, ঝলম উত্তর, ঝলম দক্ষিণ, মৈশাতুয়া, খিলা, লক্ষণপুর, উত্তরহাওলা, নাথেরপেটুয়া, বিপুলাসার, সরসপুর।

তফসিল অনুযায়ী, ৩ জানুয়ারি পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র বাছাই ৬ জানুয়ারি, মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে ৭ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত করা যাবে। আপিল নিষ্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৩ জানুয়ারি, প্রতীক বরাদ্দ ১৪ জানুয়ারি এবং ভোটগ্রহণ ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এই ধাপে সবগুলো ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে করা হবে।

উল্লেখ, দেশে প্রায় সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদ রয়েছে। ধাপে ধাপে ভোটের মাধ্যমে নিজেদের মেয়াদ শেষের আগেই নির্বাচন উপযোগী সব ইউপির ভোট শেষ করার পরিকল্পনা করেছে ইসি। প্রথম ধাপে ২১ জুন ২০৪ ইউপি ও ২০ সেপ্টেম্বর ১৬০ ইউপির ভোট হয়। দ্বিতীয় ধাপে ৮৪৬ ইউপির ভোট হবে ১১ নভেম্বর। তৃতীয় ধাপে ১০০৩ ইউপির ভোট হয় ২৮ নভেম্বর। চতুর্থ ধাপের ভোট হবে ৮৪০ ইউপিতে ২৬ ডিসেম্বর। আর পঞ্চম ধাপের ভোট হবে ৫ জানুয়ারি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page