কুমিল্লা শিক্ষাবোর্ডে বর্ণাঢ্য আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

কুমিল্লা নিউজ ডেস্ক।।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লায় স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ। দিবসটি পালন উপলক্ষে শিক্ষাবোর্ডের পক্ষ থেকে বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রবিবার ভোরে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম এর নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এরপর বোর্ড প্রাঙ্গনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বোর্ড ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর মূর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম সহ বোর্ড কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এরপর চেয়ারম্যান বোর্ডের সকল কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে বোর্ড ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার পরিদর্শন করেন।

বাদ জোহর বোর্ড জামে মসজিদে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও তাঁর পরিবার সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। বোর্ড ক্যাম্পাসে দিনব্যাপী মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মার্চ -এর ভাষণ।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জয় বাংলার মূলমন্ত্র সেদিন মুক্তিকামি বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিল। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের চেতনায় উজ্জীবিত হয়ে সকল অপশক্তিকে পরাজয় করতে হবে। বঙ্গবন্ধুর উজ্জীবনী শব্দায়ন সেদিন বাঙালি জাতিকে প্রবঞ্চক পাকিস্তানী গোষ্টির বিরুদ্ধে মুক্তির সংগ্রামে ধাবিত করেছিল। ৭ মার্চ আমাদের একটাই দাবি হওয়া উচিত, ‘কোনো মৌলবাদী, উগ্রবাদী শক্তি যাতে মাথা চাড়া দিয়ে উঠতে না পারে। এজন্য সকলে একসঙ্গে মিলেমিশে অসা¤প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে তুলতে এসব অপশক্তিকে চিরতরে উৎখাত করতে হবে।

প্রফেসর ছালাম আরও বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। তাঁর নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিনত হয়েছে। মানুষ এখন ঘওে বসেই রাষ্ট্রীয় সেবা পাচ্ছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থেকে একনিষ্ঠভাবে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ বলেন, ‘ভিশন ২০৪১’ বাস্তবায়ন করতে হলে আমাদের বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে কাজ করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মেকে সুখে-শান্তিতে রাখতে উন্নত সমৃদ্ধিশীল বাংলাদেশ গড়ে তুলতে ‘ভিশন ২০৪১ ’ হাতে নিয়েছেন। যে প্রকল্পের সুফল আগামী প্রজন্ম ভোগ করবে। দেশের সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাহলে আমরা আমাদের দেশকে আরও এগিয়ে নিতে পারবো। এ সময়আরও বক্তব্য রাখেন ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী। বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম, কর্মচারী সমিতির সভাপতি মো: আবদুল খালেক।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০