‘ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড’ পেলেন কুবির একই বিভাগের দুই শিক্ষক

কুবি প্রতিনিধি।।
রোভার স্কাউটিং কার্যক্রমে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটসের ‘ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড’ এ মনোনীত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের দুই সহযোগী অধ্যাপক, রোভার স্কাউট গ্রুপের সম্পাদক মো. জিয়া উদ্দিন এবং গার্ল-ইন ইউনিট লিডার ড. জান্নাতুল ফেরদৌস।

সোমবার ( ৩ জুন) কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট মো. তোফাজ্জল হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

একইসাথে রোভার স্কাউটিং কার্যক্রমে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটসের ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ এ মনোনীত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চারজন শিক্ষার্থী । অ্যাওয়ার্ড অর্জনকারীরা হলেন, সাবেক সিনিয়র রোভারমেট মাহমুদুল ইসলাম, গার্ল-ইন সিনিয়র রোভারমেট সুবাহ্ ইয়াসমিন বন্যা, রোভারমেট সাইদুল হাসান সিফাত ও সহকারী রোভারমেট সাইদুল আলম।

‘ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড’ মনোনীত লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও গার্ল-ইন ইউনিট লিডার ড. জান্নাতুল ফেরদৌস জানান, রোভার স্কাউটস হলো একটি স্বেচ্ছাসেবক সংঘঠন যারা প্রতিনিয়ত নিরলস ভাবে সেবা দিয়ে যাচ্ছে। কাজের স্বীকৃতি হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী এই প্রথম রোভার স্কাউটস এর ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড পেয়েছে, যা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি গর্বের বিষয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আমি সহ দুজন শিক্ষক ‘ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড’ এর জন্য মনোনয়ন পেয়েছি। অ্যাওয়ার্ড এর জন্য মনোনয়ন পেয়ে আমি বিশেষভাবে আনন্দিত। দীর্ঘ দিন ধরে আমরা বিভিন্ন জায়গায় নানা সার্ভিস দিয়ে যাচ্ছি যা পরবর্তী সময়ে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

গ্রুপ সম্পাদক মো. জিয়া উদ্দিন বলেন, রোভাররা যেকোন পরিস্থিতিতে দেশ ও মানুষের কল্যাণে সেবা দিতে প্রস্তুত থাকে। তারা প্রতিনিয়ত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। তাদের এই কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতিবছরের ন্যায় এবারও ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করেছে। আমাদের কাছে অত্যন্ত আনন্দের ও গৌরবের ব্যাপার হলো- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ৪ জন রোভার এই অ্যাওয়ার্ড অর্জন করেছে। আশা করি, আমাদের অর্জনের ধারা অব্যাহত থাকবে। পাশাপাশি অন্য রোভাররাও অনুপ্রাণিত হবে।’

উল্লেখ্য, স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্মনিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ, ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় সেবার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতিবছর ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page