বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকাদানে দীর্ঘ লাইন

বরুড়া প্রতিনিধিঃ
কুমিল্লার বরুড়া উপজেলার ৪লক্ষ মানুষের চিকিৎসার জন্য একমাত্র সরকারি হসপিটাল বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এই হসপিটালে প্রতিদিন হাজারো রোগী চিকিৎসা সেবা নিতে এসে সঠিক সেবা পাচ্ছে না। বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ বেডের করোনা ওয়ার্ড থাকলে ও যা পর্যাপ্ত নয়, প্রতিদিন বরুড়া উপজেলায় ৩০ এর উপরে করোনা আক্রান্ত হচ্ছে,করোনা বেড দেয়া যাচ্ছে না, আরেকদিকে বরুড়া উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নেই পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার, পুরো হসপিটাল জুড়ে ২ টা অক্সিজেন সিলিন্ডার দিয়ে চলছে কার্যক্রম। বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেনের অভাবে প্রতিদিন কয়েকজন রোগী মারা যাচ্ছে। বরুড়া উপজেলার করোনা রোগীদের চিকিৎসা সেবা না দিয়ে কুমিল্লা রেপার করা হচ্ছে এর ফলে কুমিল্লা নেয়ার পথে রোগীর মৃত্যু হচ্ছে।

সরেজমিনে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকাদান কেন্দ্রে নেই কোন লাইন,ভোগান্তিতে সাধারন মানুষ, সামাজিক দূরত্ব মানছে না, ঠিকাদান কেন্দ্রে সাধারন মানুষ হুমরি খেয়ে পড়েছে। টিকাদানে কেন্দ্রে টিকা দেয়া নিয়ে দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। জানা যায় বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রের অসাধু কর্মকর্তারা টাকা নিয়ে টিকা আগে দিয়ে দিচ্ছে। বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা স্যাম্পল সংগ্রহে সাধারণ মানুষে দীর্ঘ লাইন দেখা যায়। কোন সামাজিক দূরত্ব মানছে না।

বরুড়া উপজেলা সচেতন নাগরিক মনে করেন বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেনের অভাব দূর করতে সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে টিকাদান ও করোনা স্যাম্পল দিতে হবে। আজ বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তাদের অবহেলার কারণে টিকাদান ও করোনা স্যাম্পল সংগ্রহে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

এই বিষয়ে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দিতে এসে মোঃ হাবিবুর রহমান বলেন আমি সকাল ৯ টায় এসেছি ৪ ঘন্টা দাড়িয়ে আছি, এখন টিকা দেয়ার খবর নেই, অনেকে টিকা কর্মকর্তাকে ১০০ টাকা দিলে আগে টিকা দিয়ে দিচ্ছে। এখানে তারা টাকা নিয়ে অনেক কে আগে টিকা দিয়ে দিচ্ছে।

এই বিষয়ে বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা নিশাত সুলতানা বলেন টিকাদান কেন্দ্রে টিকা দিতে কোন টাকা নেয়া হচ্ছে না। সাধারণ মানুষকে বলা হচ্ছে সামাজিক দূরত্ব মেনে টিকাদান ও করোনা স্যাম্পল দিতে, তারা মানছে না।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page