বুড়িচংয়ে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন; মালিককে জরিমানা

আক্কাস আল মাহমুদ হৃদয়।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ভাদুয়াপাড়া নামতলা এলাকায় ফসলী জমি থেকে দীর্ঘদিন যাবত অবৈধ খনন যন্ত্র (ড্রেজার মেশিন) দিয়ে মাটি উত্তোলন করায় আশে-পাশে জমিগুলো হুমকীর মুখে পড়েছে।

(১২ এপ্রিল ২০২২) মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জমির খনন যন্ত্র(ড্রেজার মালিক) কাউছারকে নগদ দেড় লাখ টাকা জরিমানা ও দুইটি ড্রেজার মেশিনসহ হাজার মিটার পাইপ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালতের অভিযানটি পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সামিউল ইসলাম।

জানা গেছে, বুড়িচং উপজেলার ময়নামতি, রাজাপুর ও বাকশীমূল ইউনিয়রের বিভিন্ন এলাকায় জমিতে অবৈধ ড্রেজার মেশিন লাগিয়ে প্রায় ৩০/৩৫ ফুটের মত গভীর করে বিভিন্ন জায়গায় মাটি বিক্রয় করে আসছেন কয়েকটি সিন্ডিকেট লোকেরা।যার ফলে অন্যদের জমি ও সরকারি রাস্তাও হুমকির মুখে পড়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সামিউল ইসলাম বলেন, অবৈধ খনন যন্ত্র দিয়ে মাটি কাটার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আই ড্রেজার মালিক কাউছারকে দেড় লক্ষ টাকা জরিমানা ও ড্রেজার মেশিনসহ করা হয়েছে। উপজেলার অন্য কোথাও যদি এ ভাবে অবৈধ ড্রেজার বসিয়ে মাটি কাটে তাহলে আমাদেরকে তথ্য দিয়ে সহযোগীতা করুন। এ অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page