ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার হিসেবে যোগদান করলেন ডঃ মিজানুর রহমান

কুমিল্লা নিউজ।।
ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ড. মো: মিজানুর রহমান। শিক্ষা মন্ত্রানালয়ের ২২ জানুয়ারী ২০২৪ তারিখে জারীকৃত এক প্রজ্ঞাপনে বলা হয় মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বেসরকারী বিশ্ববিদ্যলয় আইন ২০১০ ধারা ৩৩ (১) অনুযায়ী অধ্যাপক মোঃ মিজানুর রহমানকে ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে ৪ বছরের জন্য নিয়োগ দেয়া হয়।

অধ্যাপক ড. মো: মিজানুর রহমান ইতিপূর্বে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) এর পরিচালক ছিলেন। তাছাড়া তিনি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যাপক ও ডীন এবং সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেন। কর্মজীবনে অধ্যাপক মিজানুর রহমান জাপানের কিয়োটো বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং রিসার্স ফেলো (অধ্যাপক) হিসেবেও কাজ করেন। তিনি উচ্চ শিক্ষা ও প্রশিক্ষণে জাপান, কোরিয়া, চীন, মালয়েশিয়া, ফিলিপাইন, ব্রিটেন, নেপাল, ভুটান, শ্রীলংকা ও ভারত সফর করেন। তাছাড়া তিনি হংকং, থাইল্যান্ড ও সৌদি আরব ভ্রমন করেন। অধ্যাপক ড. মো: মিজানুর রহমানের দেশ ও বিদেশে প্রকাশিত বিভিন্ন বই ও জার্নালের সংখ্যা ৪০।

অধ্যাপক ড. মো: মিজানুর রহমান কৃষি অর্থনীতিতে অনার্স ও মাষ্টার্স, খাদ্য ও পুষ্টি পরিকল্পনায় এমএস এবং এগ্রো বিজনেসে পিএইচডি ডিগ্রী লাভ করেন। তিনি পল্লী উন্নয়নে প্রায়োগিক গবেষনার স্বীকৃতি হিসেবে বাংলাদেশ সরকার হতে জাতীয় পল্লী উন্নয়ন পদক (স্বর্ণপদক) লাভ করেন। ড.মিজানুর রহমান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আওতায় ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের(বিওজি) সরকার কতৃক মনোনীত সদস্য।
তাছাড়া তিনি জাতীয় পল্লী উন্নয়ন পদক নীতিমালার জাতীয় কমিটির সরকার কতৃক মনোনীত সদস্য। শিক্ষা , গবেষণা, প্রশিক্ষণ ও প্রায়োগিক গবেষণা কাজে তার ৩৫ বছরের অভিজ্ঞতা রয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page