ব্র্যাক ইউনিভার্সিটির টার্ক গ্রোগ্রাম বাতিল চেয়ে এড. একলাছ উদ্দিন ভুঁইয়া’র লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার।।
ব্র্যাক ইউনিভার্সিটি গালা নাইট প্রোগ্রাম-৩ এর নামে ছাত্র-ছাত্রীদের ‘অশ্লীল নৃত্যু’ অনুষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) এ বিষয়ে ডাকযোগে সংশ্লিষ্টদের প্রতি এ আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভুঁইয়া।

জনস্বার্থে করা এ নোটিশে শিক্ষা মন্ত্রণায়ের সিনিয়র সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে বিবাদী করা হয়। নোটিশে আগামী ১৫ দিনের মধ্যে এই টার্ক নামক প্রজেক্টটি বন্ধ করতে বলা হয়। অন্যথায় পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়।

আইনজীবী একলাছ উদ্দিন ভুঁইয়া বলেন, গত ১০ মার্চ সাভারের বিরুলিয়ায় কথিত টার্ক নামক ‘BRAC University Gala Night Program-3’ নামে একটি অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের অশ্লীল নৃত্য, বেহাল্লাপনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অভিভাবকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। যার দায় বিশ্ববিদ্যালয় এড়াতে পারে না। শুধু আর্থিক লাভবানের জন্য ব্র্যাক বিশ্ববিদ্যালয় এই অপ্রয়োজনীয় টার্কের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। অথচ তা শিক্ষার্থীদের বাস্তবিক কোনো কাজে আসে না।

তাদের নীতি-নৈতিকতা বিবর্জিত এই টার্কের অশ্লীলতাকে প্রোগ্রামের নামে সামাজিক অনাচারকে উৎসাহিত করে। তাই এই নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে এই অপ্রয়োজনীয় টার্ক নামক প্রজেক্টটি বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই নোটিশটি প্রেরণ করা হলো। অন্যথায় জনস্বার্থে এবং দণ্ডবিধির ২৮৬ ধারা মোতাবেক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নোটিশে বিবাদী করা হয়েছে শিক্ষা মন্ত্রণায়ের সিনিয়র সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page