মুরাদনগরে হক শিক্ষা কমপ্লেক্সের প্রতিষ্ঠাতার ১ম মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার হায়দরাবাদ গ্রামের বিশিষ্ট শিক্ষানুরাগী ও বেগম জাহানারা হক ডিগ্রী কলেজ, সামছুল কলেজ, বেগম জাহানারা হক বালিকা উচ্চ বিদ্যালয়, মাসুম বিল্লাল দাখিল মাদ্রাসা, সায়মা হক হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার একক প্রতিষ্ঠাতা আলহাজ্ব সামছুল হকের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বেগম জাহানারা হক উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে হক শিক্ষা কমপ্লেক্সের আয়োজনে বুধবার দুপুরে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সামছুল হক কলেজের অধ্যক্ষ মাহবুব আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও মরহুমের বড় মেয়ের জামাই মো: গোলাম কিবরিয়া, মরহুম সামছুল হকের সহধর্মিনী বেগম জাহানারা হক ও বড় মেয়ে রোকেয়া সুলতানা হক রোজী, বেগম জাহানারা হক ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল মোমেন সরকার।

মাসুম বিল্লাল দাখিল মাদ্রাসার সুপার হোসাইন আহাম্মদ, বেগম জাহানারা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শাহজাহান মিয়া, মরহুমের ছোট ভাই ও জাহানারা হক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো: আবুল খায়ের, এলাকার বিশিষ্ট জনদের মধ্যে বক্তব্য রাখেন মো: আবদুল কাদির মাষ্টার, রফিকুল ইসলাম মাষ্টার, মাও: আক্তার হামিদ, মো: আরিফুল হক, আ: অলেক প্রমুখ।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন প্রফেসর এ বি এম শাহআলম। সভায় বক্তারা বলেন অজপাড়াগায়ে এ প্রতিষ্ঠান গুলো প্রতিষ্ঠা করে এ এলাকাকে আলোকিত করায় মরহুম সামছুল হক চীরস্মরনীয় হয়ে থাকবেন।

তিনি এ এলাকায় একটি বিশ্ববিদ্যালয় ও একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। পরপারে তিনি শান্তিতেই থাকবেন স্রষ্টার কাছে এটাই বক্তারা প্রত্যাশা করেন।

সভা শেষে মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বেগম জাহানারা হক ডিগ্রী কলেজের ইসলামী ইতিহাসের প্রভাষক গোলাম জিলানী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page