আতিক উল্লাহ খোকনকে কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নের দাবী ব্যবসায়ীদের

মোঃ জহিরুল হক বাবু।।
আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য কুমিল্লা জেলা পরিষদের নির্বাচনে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকনকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন দেয়ার দাবী জানিয়ে কুমিল্লায় সর্বাত্মক অবস্থান কর্মসূচী পালন করেছে কুমিল্লার ব্যবসায়ীরা।

শনিবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই কর্মসূচী পালিত হয়। এ সময় তারা আতিক উল্লাহ খোকনকে মনোনয়ন দেয়ার জন্য দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবেদন সম্বলিত ব্যানার নিয়ে নগরীর সকল বিপনী বিতান, বাজার ও নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে অবস্থান নেন।

ব্যবসায়ীরা বলেন, সদ্য সমাপ্ত ২০২২ সালের কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এজেন্ট হিসেবে আতিক উল্লাহ খোকনের অত্যন্ত সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন, যার ফলে বিএনপি’র ৩৪ বছর যাবৎ দখলকৃত মেয়র পদটিতে নৌকা প্রতীকের বিজয় অর্জিত হয়। দলের পাশাপাশি কুমিল্লা দোকান মালিক সমিতির অর্ন্তভূক্ত সকল সমিতিকে সুসংগঠিত করায় ব্যবাসীয়রা এক যোগে বর্তমান মেয়রের পক্ষে কাজ করেছে।

এছাড়াও আতিক উল্লাহ খোকনের নেতৃত্বে কুমিল্লা দোকান মালিক সমিতি খুব অল্প সময়ে সমগ্র কুমিল্লা জেলায় একটি শক্তিশালী সংগঠন হিসেবে ব্যবসায়ী সমাজের বিভিন্ন সমস্যা সমাধান এবং সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে প্রসাশনকে সহযোগিতা করে সর্বমহলে প্রশসিংত হয়েছে। কুমিল্লা দোকান মালিক সমিতির কার্যক্রমের সফলতার সূত্র ধরেই ‘বাংলাদেশ দোকান মালিক সমিতি’ গঠিত হয়েছিল।

ব্যবসায়ীরা আরও বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান পদে নৌকা প্রতীককে বিজয়ী করতে আতিক উল্লাহ খোকনের বিকল্প নেই বলে মনে করেন তারা। ব্যবসায়ীর এই পদে তাকেই চান, আর এটি এখন গণদাবীতে রূপান্তরিত হয়েছে।

অবস্থান কর্মসূচিতে কুমিল্লা দোকান মালিক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি আমিনুল ইসলাম, রেজাউল করিম রতন, যুগ্ম-সাধারন সম্পাদক জহিরুল ইসলাম জহির, কোষাধক্ষ্য মাসুদুর রহমান মাসুদসহ ফেডারেশনের র্অন্তভূক্ত বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ বক্তব্য দেন।

আধঘন্টা ব্যাপী অবস্থান কর্মসুচীতে কয়েক হাজার ব্যবসায়ীগন উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page