কুমিল্লায় ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ২০৬ জন

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লায় কোনো প্রকার সুপারিশ ও হয়রানি ছাড়া মাত্র ১২০ টাকায় পুলিশের চাকুরী পেলেন ২০৬ জন। মঙ্গলবার দুপুরে কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান পুলিশ কনস্টেবল পদে উত্তীর্ণদের ফলাফল ঘোষনা অনুষ্ঠানে এ তথ্য জানান। নিয়োগ পাওয়াদের মধ্যে ১৮১ জন পুরুষ ও ২৫ জন নারী।

নতুন নিয়োগ পাওয়াদের মধ্যে সাধারণ কোটায় ১১২ জন, মুক্তিযুদ্ধ কোটায় ৪০ জন। পোষ্য কোটায় পুরুষ ১৮, নারী-২৫ জন, আনসার কোটায় ১১ জন, এতিম কোটায় একজন নিয়োগ পেয়েছেন।

কুমিল্লা পুলিশ লাইন্স শহীদ আরআই এবিএম আব্দুল হালিম মিনায়তনে কনস্টেবল পদে ২০৬ জন উত্তীর্ণকে ফুল দিয়ে বরণ করে নেন কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আশফাকুজ্জামান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মতিউর রহমান সহ পদস্থ কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, ‘প্রতিটি মানুষ যদি তাদের নিজ নিজ অবস্থান থেকে সৎ হয়ে কাজ করে তাহলে দেশ আরো অনেক দূর এগিয়ে যাবে। স্মার্ট পুলিশ তৈরি করার জন্য ঢাকা পুলিশের হেডকোয়ার্টারে সহযোগিতায় স্বচ্ছভাবে কুমিল্লাতে ২০৬ জনকে নিয়োগ দিয়েছি। আলহামদুলিল্লাহ এখানে সবাই মেধাবী। এরা রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে। ঘুষ ছাড়া যেহেতু চাকরি হয়েছে নতুন নিয়োগ প্রাপ্তরা সৎ ভাবেই দায়িত্ব পালন করবেন বলে আমি আশা করি।’

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি কুমিল্লা পুলিশ লাইন মাঠে কনস্টেবল পদে চাকরির জন্য পরীক্ষা শুরু হয়। চাকরির জন্য আবেদন করেন ৫ হাজার ৮২২ জন। শারীরিক যোগ্যতায় বাদ পড়ে লিখিত পরিক্ষায় অংশ নেন ৪১৮৭ জন। লিখিত পরিক্ষায় উত্তীর্ণ হন ৫৭১ জন। পরবর্তীতে মৌখিক পরীক্ষায় কৃতকার্য হন ২০৬ জন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page