চতুর্থ দফায় মুরাদনগরে ভূমিহীন ১১৫ টি পরিবার পাবে নতুন ঘর

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগরে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় জেলার ১৭টি উপজেলার ভূমিহীন ৫৭৫৮ টি পরিবারের মধ্যে ইতোমধ্যে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে ২৯৩৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বাধনের মাধ্যমে এ জেলার ১৭টি উপজেলায় ৩য়, পর্যায়ের অবশিষ্ট ৯২৯ টি এবং ৪র্থ পর্যায়ের ৮৬১ টি ঘর হস্তান্তর পূর্বক ১৭৯০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হবে। এসব ঘর গ্রহীতা প্রত্যেক পরিবারকে ২ শতক জমির মালিকানাসহ বিনামূল্যে নির্মিত ঘরের কবুলিয়ত সম্পাদন, নামজারী খতিয়ান ও ঘরের সনদপত্র প্রদান করা হবে।

প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে মনে প্রানে ধারণ করে মুরাদনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার লক্ষে উপজেলা প্রশাসন দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এ উপজেলায় প্রকৃত ভূমিহীন ও গৃহহীনের সংখ্যা ৮০৯ জনকে নির্বাচন করা হয়। ইতোমধ্যে ২০টি ইউনিয়নের ৪৪টি স্থানে ৪৪৪টি ঘর নির্মাণ পূর্বক ভূমিহীন ও গৃহহীনের মধ্যে কবুলিয়ত ও নামজারীসহ হস্তান্তর করা হয়েছে।

(২২ মার্চ) বুধবার প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ উপজেলার শ্রীকাইল ইউনিয়নের রোয়াচালা এলাকায় ১৩টি, রামচন্দ্রপুর দক্ষিন ইউনিয়নের কাছারীকান্দি এলাকায় ৩৬টি, কামাল্লা ইউনিয়নের কামাল্লা এলাকায় ৩টি, ধামঘর ইউনিয়নের পরমতলা এলাকায় ২০টি, জাহাপুর ইউনিয়নের কেওটগাঁও মৌজায় ২১টি, দারোরা ইউনিয়নের পুটিয়াাজুরি এলাকায় ০৪টি, পাহাড়পুর ইউনিয়নের চরকখোলা এলাকায় ১৮টি সহ মোট ১১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘর উদ্বোধন হবে। এসময় গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরের সার্টিফিকেট সহ নামজারী ও কবুলিয়ত হস্তান্তর করা হবে।

মঙ্গলবার বিকেলে মুরাদনগর উপজেলা পরিষদের কাজী নজরুল মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার আলাউদ্দিন ভূইয়া জনী।

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা সহকারী কমিমনার (ভূমি) নাজমুল হুদা, মুরাদনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুল বারী ইবেনে জলিল, বাঙ্গরা থানার এসআই কৃষ্ণ মোহন দাশ প্রমুখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page