চাঁদ রাতে বুড়িচংয়ে অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ছাই; ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মোঃ জহিরুল হক বাবু।।
চাঁদ রাতে কুমিল্লার বুড়িচং উপজেলা সদরের সোনা মিয়া মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে মালামালসহ ৫টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে পুড়ে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

ওই মার্কেটের ব্যবসায়ী নজরুল জানায়, শুক্রবার রাত প্রায় ২ টার দিকে অহিদ মিয়ার মুদি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে গিয়ে পাশ্ববর্তী সোহেল রানার গার্মেন্স দোকান, আলমগীরের চা দোকান, মামুনের পিঠার দোকান এবং রুশমত আলীর মুদি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এতে অহিদ মিয়ার প্রায় ১৩ লক্ষ টাকা, সোহেল রানার ৭ লক্ষ টাকা, আলমগীরের ৩ লক্ষ টাকা, মামুনের ১ লক্ষ টাকা ও রুশমত আলীর ৯ লক্ষ টাকাসহ প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

দোকানী আবুল কালাম জানান, রাতে সে তার দোকানে কাজ করতে ছিল। হঠাৎ করে গ্লাস ভাংঙ্গার শব্দ শুনতে পেয়ে দোকান থেকে বের হয়ে আগুণের লেলিহান শিখা দেখতে পেয়ে আত্মচিৎকার করলে স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রের চেষ্টা করে।

খবর পেয়ে বুড়িচং ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুণ নিয়ন্ত্রণে আনে।

বুড়িচং ফায়ার সার্ভিস অফিসের ডিউটি অফিসার আমান উল্লাহ তালুকদার বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদ্যুৎতের শটসার্কিট থেকে আগুণের সূত্রপাত ঘটে। খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

এদিকে ঘটনাস্থলে পরিদর্শন করেছেন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) নির্বাচনী এলাকার সংসদ সদস্য এডভোকেট আবুল হাসেম খান। তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page