চান্দিনায় কয়েকটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ, সহিংসতার আশঙ্কা করছে প্রার্থীরা

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার চান্দিনা উপজেলায় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আগামী ০৫ জানুয়ারী। উপজেলার ১২ ইউপিতে চেয়ারম্যান পদে ৭৬, সংরক্ষিত মহিলা ১১৮ ও সাধারণ সদস্য হিসেবে ৪৯৩ প্রার্থী প্রতিদ্বন্ধিদ্বতা করছেন। এর মধ্যে সাধারণ সদস্য পদে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছে। এদিকে কয়েকটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ দাবি করছেন প্রার্থীরা। তার মধ্যে ২ নং বাতাঘাসী ইউনিয়নের ৪ টি কেন্দ্রেকে অতিঝুঁকিপূর্ণ দাবি করেছেন দুই প্রার্থী।

ঘোরা প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জসিম উদ্দিন জানান, ইউনিয়নের ১ নং শবদলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৫ নং বাতাঘাসী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৯ নং মোহনপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ। এই তিন কেন্দ্রে নিরাপত্তা জোরদার করার আহ্বান জানান।

এছাড়া সিএনজি প্রাতিকের আরেক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফারুক হোসেন খন্দকার একই ইউনিয়নের ১ নং শবদলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৫ নং বাতাকাসি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৮ নং মোহনপুর সরকারী প্রাথমিক কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ বলে জানান। এই তিন কেন্দ্রে নিরাপত্তা জোরদার করারআহ্বান জানান তিনি।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই সহিংসতার অভিযোগ আসছে। এ নিয়ে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে অভিযোগ করছেন। ভোটাররা সহিংসতার আশঙ্কা করছেন। ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে রয়েছে তাদের শঙ্কা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চান্দিনা উপজেলায় ভোটার ২ লাখ ২৪ হাজার। এবারের নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্রসহ চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন ৭৬ জন। এ ছাড়া সদস্য পদে ৪৯৩ ও সংরক্ষিত আসনে ১১৮ জন নির্বাচনে অংশ নিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব বলেন, উপজেলার ১২ টি ইউনিয়নের ১১৫ টি কেন্দ্রের মধ্যে ৪০ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা দেয়া হবে। ১২ টি ইউনিয়নের মধ্যে ৩ টিতে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন হবে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। নির্বাচনি বিষয়ে আইনশৃঙ্খলা কমিটির সভা হয়েছে। সেখানে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তা ছিলেন। নির্বাচনে যে প্রার্থী কিংবা তার সমর্থকরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page