আন্দোলনকারীদের উপর হামলার নিন্দা জানিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাথে জড়িত ফরহাদ কাউসারের উপর ছাত্রলীগ কতৃক মারধরের অভিযোগ উঠায় এই ঘটনার প্রতি নিন্দা জানিয়ে নুসরাত জাহান সৌরভী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন।

পদত্যাগের বিষয়টি নুসরাত জাহান সৌরভী সোমবার (১৫ জুলাই) রাত সাড়ে নয়টায় তার নিজ ফেসবুক প্রোফাইলে পোস্ট করে নিশ্চিত করেন।

ফেসবুকে দেওয়া পোস্টে তিনি উল্লেখ করেন, “নওয়াব ফয়জুন্নেছা হল,কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক পদ থেকে নিজ সেচ্ছায় পদত্যাগ করলাম। আমি লজ্জিত যে আমি এমন একটা সংগঠনের সাথে জড়িত ছিলাম।”

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে নুসরাত জাহান সৌরভী বলেন, “আপনিও মানুষ আমিও মানুষ, আপনিও জানেন দেশে কি হচ্ছে। সেই মানবিক দিক বিবেচনা করে আমি শাখা ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছি।”

এর আগে রাত আটটার দিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফরহাদ কাউসার শহর থেকে ক্যাম্পাসে আসলে হলে আসার পথে ৮ জন ছাত্রলীগ কর্মী তাকে ডেকে নিয়ে গিয়ে তার ফোন চেক করে এবং তাকে মারধর করে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাথে যুক্ত ফরহাদ কাউসারের উপর হামলাকারীরা হলেন শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী এনায়েত উল্লাহ ও আবু সাদাৎ মো: সায়েমের অনুসারী- মার্কেটিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রবিন দাশ, একাউন্টিং এন্ড ইনফেকশন সিস্টেমস্ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের রিয়াজ উদ্দিন, নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আক্তারুজ্জামান পাভেল, মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষেরে আশিকুর রহমান রাফি, নৃবিজ্ঞান বিভাগের ২১-২২ শিক্ষাবর্ষের জুনায়েদ লামিম, গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অর্ণব সিংহ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আসিফ এনতাজ রাব্বি এবং আগামী কমিটির পদপ্রত্যাশী মেজবাহউল হল শান্ত।

উল্লেখ্য, ‘রবিউল আলম রিয়াজ আর নুসরাত সৌরভী তারা দুজনেই বিবাহিত। কিন্তু তারপরেও রবিউল আলম রিয়াজ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের হল শাখা ছাত্রলীগের উপ নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক পদে ও নুসরাত জাহান সৌরভী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে দীর্ঘদিন ধরে নিযুক্ত রয়েছেন।

নুসরাত জাহান সৌরভী কোটা আন্দোলনের সাথে সরাসরি যুক্ত থাকলেও রবিউল আলম রিয়াজ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জড়িত শিক্ষার্থীদের উপর মারধরে লিপ্ত রয়েছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page