দৌলতপুরে ফুলে ফুলে সিক্ত কবি কাজী নজরুল ইসলাম

মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার কবিতীর্থ দৌলতপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকেলে কবির প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা ভরে স্মরণ করা হয়। উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা জ্ঞাপন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ সাংবাদিকদের বলেন, করোনা মহামারির কারণে খুব সীমিত পরিসরে কবির প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। আমরা জাতীয় কবিকে স্মরণ করি, শ্রদ্ধা করি। করোনা মহামারি চলে গেলে অতীতের ন্যায় আবারো ঝাঁকজমক পূর্ণভাবে এবং আগের মত যথাযথ মর্যাদায় কবিতীর্থ দৌলতপুরে কবিকে স্মরণ করা হবে বলে আশা করছি।

শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুফি আহমেদ, কবি প্রিয়া নার্গিসের ভাইপো বাবলু আলী খান, বাঙ্গরা বাজার থানা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আবুবকর সবুজ, যুবলীগ নেতা আলম সামস ও কবি নজরুল-নার্গিস ক্লাবের সভাপতি আশিক মিয়া প্রমুখ।

উল্লেখ্য, ১৩৮৩ বঙ্গাব্দের ১২ই ভাদ্র’র এই দিনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ঢাকায় তৎকালীন পিজি হাসপাতালে (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page