বুড়িচং উপজেলা নির্বাচন; সম্পদে এগিয়ে তারেক, ঋণগ্রস্ত বাছির খান

জহিরুল হক বাবু।।
আগামী ২৯ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ উপজেলা নির্বাচনের ৩য় ধাপ। এই ধাপে কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়া, দেবিদ্বার ও মুরাদনগর এই ৪ টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুড়িচং উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পেদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে আপন দুই ভাই লড়ছেন চেয়ারম্যান পদে।

নির্বাচন কমিশনে জমা দেয়া চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর হলফনামা বিশ্লেষণ করে দেখা যায়, সম্পদে এগিয়ে আছেন মোঃ তারেক হায়দার, আর ঋণগ্রস্থ প্রার্থী মোঃ বাছির খান।

হলফনামায় দেয়া তথ্য অনুযায়ী তারেক হায়দারের নগদ টাকা মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ১৪ লাখ ৪৬ হাজার।

এই প্রার্থীর কাছে নগদ টাকা আছে ৫ লক্ষ। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জমা আছে নিজের নামে ২৫ লক্ষ ও স্ত্রীর নামে ১০ লক্ষ। স্বর্ণালংকার আছে ২০ ভরি। টিভি, ফ্রিজ, ওভেন, পাখা ইত্যাদির মূল্য ধরা হয়েছে ৫০ হাজার। খাট, চেয়ার, টেবিল, সোফা ইত্যাদির মূল্য ধরা হয়েছে ১ লক্ষ টাকা। বিভিন্ন মৌজায় ৭৫ শতক জমির মূল্য ধরা হয়েছে ৬৪ লক্ষ ৫০ হাজার টাকা। ৯ শতক অকৃষি জমির মূল্য ধরা হয়েছে ৭ লক্ষ ৭৪ হাজার টাকা। এই সম্পদের অনুকূলে তার কোন ধরনের ব্যাংক ঋণ নেই।

অন্যদিকে চেয়ারম্যান প্রার্থী মোঃ বাছির খানের মোট সম্পত্তির পরিমাণ ৫৪ লক্ষ ৮২ হাজার টাকা।

যার মধ্যে ব্যবসায় আছে ২৯ লক্ষ ৫৭ হাজার টাকা। নগদ টাকা আছে ৫ লক্ষ। ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ৫ লক্ষ। মোটরসাইকেল একটি যার মূল্য ১ লক্ষ ৫০ হাজার। স্বর্ণালংকার ৩ ভরি যার মূল্য ১৫ হাজার। এসি, টিভি, ফ্রিজ, ফ্যান যার মূল্য ২ লক্ষ টাকা। খাট, সোফা, ডাইনিং টেবিল যার মূল্য ১ লক্ষ টাকা। অন্যান্য সামগ্রী হিসেবে দেখানো হয়েছে ৫০ হাজার টাকা, বাড়ি ও অ্যাপার্টমেন্টের মূল্য দেখানো হয়েছে ২০ লক্ষ টাকা।

তবে এই প্রার্থীর ব্যাংক ঋণ রয়েছে ৪০ লক্ষ টাকা, যা অগ্রণী ব্যাংক পি এল সি বুড়িচং বাজার শাখা থেকে নেয়া।

আরেক প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দারের মোট সম্পত্তির পরিমাণ ৮৫ লক্ষ ১৩ হাজার টাকা।

যার মধ্যে নগদ টাকা ১ লক্ষ। ২০ ভরি স্বর্ণ। ইলেকট্রনিক সামগ্রী ১ লক্ষ টাকার। আসবাবপত্র ১ লক্ষ ৫০ হাজার টাকা। অন্যান্য ব্যবসার মূলধন দেখানো হয়েছে ৭৬ লক্ষ ১৯ হাজার টাকা। তার কৃষি খাতে আয় দেখানো হয়েছে ৬৪ হাজার টাকা। এছাড়া উপজেলা চেয়ারম্যান হিসেবে সম্মানী ভাতা ৪ লক্ষ ৮০ হাজার টাকা। সম্পত্তি হিসেবে পৈত্রিক সূত্রে পাওয়া ৪ একর পুকুর এবং পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৩ শতক জমিতে ৪ তলা দালানসহ বাড়ি দেখানো হয়েছে।

এই প্রার্থীর কোন ধরনের ব্যাংক ঋণ নেই।

আরেক প্রার্থী মোঃ রেজাউল করিমের মোট সম্পত্তির পরিমাণ ১৭ লক্ষ ১৪ হাজার টাকা।

এই প্রার্থী তার পেশা থেকে আয় দেখিয়েছেন ৩ লক্ষ ৮০ হাজার টাকা। নগদ টাকা আছে ১ লক্ষ। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জমাকৃত ১ লক্ষ ৪ হাজার টাকা। স্বর্ণ ১০ ভরি যার মূল্য দেখানো হয়েছে ১ লক্ষ টাকা। টিভি একটি ফ্রিজ একটি মূল্য ৪০ হাজার টাকা। খাট-সোফার মূল্য দেখানো হয়েছে ৬০ হাজার টাকা। এছাড়া এই প্রার্থীর কৃষি জমির পরিমাণ ৭০ শতক যার মূল্য ৭ লক্ষ টাকা। অকৃষি জমির পরিমাণ ৩০ শতক, যার মূল্য ৩ লক্ষ টাকা দেখানো হয়েছে। এই প্রার্থীরও কোন ধরনের ব্যাংক ঋণ নেই।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page