মিশনে নিহত সেনাসদস্যের স্ত্রী পরিচয়ে কোটি টাকার প্রতারণা, কুমিল্লায় গ্রেফতার ৭

নেকবর হোসেন।।
শান্তিরক্ষা মিশনে নিহত সেনাসদস্যের স্ত্রী পরিচয় দিয়ে কোটি টাকা প্রতারণা চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। কুমিল্লা, চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সালমানপুর এলাকার কিশোর খানের স্ত্রী ফাতেমা আক্তার (৩৫), বরুড়ার উপজেলার এগারগ্রামের জাকির হোসেনের ছেলে বশির উদ্দিন (৪৭), লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ উপজেলার পশ্চিম জামিরতলী গ্রামের মৃত শামসুল হকের মেয়ে নুসরাত জাহান জান্নাত (২৭), তার স্বামী আব্দুর রহমান (৩৫), মোহাম্মদনগর গ্রামের মৃত ইব্রাহিমের ছেলে শাহাবুদ্দিন প্রকাশ আলাউদ্দিন (৪৬), একই এলাকার আমির হোসেনের মেয়ে পারভীন আক্তার (৪৬), চাঁদপুরের শাহরাস্তি উপজেলার থামপার গ্রামের সোলেমান মিয়ার ছেলে ইলিয়াস হোসেন (৩০)।

রোববার (৯ অক্টোবর) কুমিল্লা, চাঁদপুর ও লক্ষ্মীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মূলহোতা নুসরাত জাহান জান্নাত এবং তার ছয় সহযোগীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, দুটি চেক বই, নগদ ৩২ হাজার ৯০০ টাকা উদ্ধার করা হয়।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর সাকিব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২০ আগস্ট হাসিনা বেগম নামে এক ভুক্তভোগী নারী কুমিল্লা র‌্যাব কার্যালয়ে এসে লিখিত অভিযোগ দেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, শান্তিরক্ষা মিশনে নিহত সেনাসদস্যের স্ত্রীর পরিচয়ে স্বামীর অনুদানের টাকা উত্তোলনের নামে প্রতারণার মাধ্যমে তার কাছ থেকে আট লাখ টাকা হাতিয়ে নেয় নুসরাত জাহান জান্নাত নামে এক নারী।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, জান্নাত কুমিল্লা নগরীর দৌলতপুর এলাকার টিঅ্যান্ডটি মোড়ের একটি বাড়িতে ভাড়া থাকতেন। ওই বাসায় থাকতে গিয়ে বাসার মালিক হাসিনা বেগমের সঙ্গে তার পরিচয় হয়। এসময় তিনি নিজেকে শান্তিরক্ষা মিশনে নিহত সেনাসদস্যের স্ত্রী পরিচয় দিয়ে তার ব্যাংকে কোটি টাকা আছে বলে জানান। এ টাকার ভ্যাট স্বরূপ ১০ লাখ টাকা পরিশোধ করতে হবে মর্মে হাসিনা বেগমের কাছ থেকে আট লাখ টাকা নিয়ে লাপাত্তা হয়ে যান।

মেজর সাকিব বলেন, অপর এক ভুক্তভোগী বিল্লাল হোসেন গত ২ অক্টোবর র‌্যাবের কাছে লিখিত অভিযোগ দেন। অভিযোগে ভুক্তভোগী তিনি উল্লেখ করেন, নুসরাত জাহান জান্নাত নামে এক নারী তার পাশের ফ্ল্যাটে ভাড়ায় থাকতেন। এসময় জান্নাত নিজেকে শান্তিরক্ষা মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয় দিয়ে তার ব্যাংকে অনুদানের কোটি টাকা আছে বলে জানান। সে টাকা উত্তোলনের জন্য ১০ লাখ টাকা পরিশোধ করতে হবে মর্মে বিল্লাল হোসেনের কাছ থেকে ৯ লাখ ৭০ হাজার টাকা নিয়ে লাপাত্তা হয়ে যান।

তিনি আরও বলেন, দুই ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে নেমে এ প্রতারণা চক্রের মূলোৎপাটন করতে সক্ষম হয় র‌্যাব। গ্রেফতার প্রতারকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা এমন কৌশল অবলম্বন করে অনেক মানুষের কাছ থেকে কোটি টাকা প্রতারণা করে হাতিয়ে নিয়েছেন। দাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page