মুরাদনগরে খাদ্য সামগ্রী নিয়ে দরিদ্র তরুনীর বাড়িতে হাজির হলেন ওসি

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগরে খাদ্য সামগ্রী নিয়ে জান্নাত আক্তার (১৮) নামে এক তরুনীর বাড়িতে হাজির হলেন মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান। রোববার বিকেলে উপজেলা সদরের মিতালী পাড়ার বাড়িতে এ খাদ্য সামগ্রী নিয়ে হাজির হন ওসি।

জান্নাত আক্তার মিতালী পাড়ার মৃত. জুনাব আলীর মেয়ে। মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান জানান, পরিবারের অসচ্ছলতার কারনে প্রায় তিন মাস আগে মা পারভিন আক্তার তার পূর্ব পরিচিত মুরাদনগরের ইয়াসমিন বেগম নামে এক শিক্ষিকার মেয়ের ঢাকার বাসায় গৃহকমী হিসেবে জান্নাতকে পাঠায়। সেখানে কিছুদিন থাকার পর ওই শিক্ষিকার মেয়ের শ্বশুর বাড়ি বরিশালে নিয়ে যায় জান্নাতকে। সেখানে আবার কিছুদিন থাকার পর গৃহকর্তার নির্যাতন সইতে না পেরে প্রায় আড়াই মাস আগে বাসা থেকে পালিয়ে যায় জান্নাত। বাসা থেকে পালিয়ে রাতের বেলায় বরিশাল সদরের কাশিপুর চৌমাথা এলাকার রাস্তায় ঘুরাফেরা করলে ওই এলাকার এক মহিলা ঝাড়–দার তার পরিচয় জানতে চায় কিন্তু ওই তরুনীর আচরণ অস্বাভাবিক হওয়ায় মহিলার বাড়িতে তাকে আশ্রয় দেয়।

পরে বরিশাল সদর থানায় কর্মরত মিজান নামে এক পুলিশ কর্মকর্তার বাসায় কাজের মেয়ে লাগবে সন্ধান করলে ওই ঝাড়–দার মহিলা গৃহকর্মী হিসেবে জান্নাত আক্তার কে তার বাসায় দিয়ে দেয়। নিখোজের দেড়মাস পর ১৪ জুন ওই মেয়ের মা পারভিন আক্তার মেয়ে হারিয়ে যাওয়ার ঘটনায় মুরাদনগর থানায় সাধারণ ডায়েরি করেন। মুরাদনগর থানার ওসি আরো জানান, সাধারণ ডায়েরি করার পর আমার ব্যাচমেট মিজানের সাথে একদিন কথা হয় সে তাকে জানায় তার বাসায় একজন গৃহকর্মী আছে তার বাসা মুরাদনগর কিন্তু ওই মেয়েটি অনেক সহজ সরল বাড়ি মুরাদনগর এ ছারা আর কিছুই বলতে পারে না সে। পরে আমি তাকে বলি মেয়েটির ছবি পাঠোতে এবং ওই ছবি পারভিন আক্তারকে থানায় ডেকে থানায় এনে দেখালে সে এটাই তার মেয়ে জান্নাত বলে চিনতে পারে।

বৃহস্পতিবার বিকেলে বরিশাল থেকে উদ্ধার করে মুরাদনগর থানায় নিয়ে এসে ওই গৃহকর্মীকে তার মা পারভীন আক্তারের হাতে তুলে দেওয়া হয়। এরপর এ ঘটনাটি ফেসবুকে ছড়িয়ে পরলে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ’র দৃষ্টিগোচর হয়। তিনি তার বাবা প্রয়াত সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ ফাউন্ডেশন এর উদ্যোগে ঈদ উপহার হিসেবে ওই পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করেন। এ খাদ্য সামগ্রী ওই পরিবারের মাঝে তুলে দেন মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান। উপস্থিত ছিলেন, উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: হাছান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: কামরুল হাসান প্রমুখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page