মুরাদনগরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

মনির খান, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন করার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার উপজেলার যাত্রাপুর ইউনিয়নের সিংহারিয়া গ্রামের এক পুকুরে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত মাছ চাষি শাহ্জালাল ওই গ্রামের সাহেব আলীর ছেলে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রায় বিশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে ওই মাছ চাষির।

ক্ষতিগ্রস্ত মাছ চাষি শাহজালাল বলেন, ‘জমি বিক্রি করে ২ লক্ষ ৫০ হাজার টাকা পত্তনে বাড়ির পাশের একটি পুকুরে বাণিজ্যিকভাবে মাছ চাষ করেছি। রেনু পোনা খাদ্য ক্রয়সহ ধারদেনা করে এ পর্যন্ত প্রায় ১৪ লাখ টাকা খরচ করেছি। আশা ছিল আর কিছুদিন পরে মাছ বিক্রির মাধ্যমে ২০ থেকে ২৫ লক্ষ টাকা আসবে। তখন সকলের দেনা-পাওনা পরিশোধ করে দিব। কিন্ত সোমবার ভোররাতে কে বা কাহারা বিষ দিয়ে পুকুরের সব মাছ মেরে দিয়েছে। কে আমার এমন সর্বনাশ করেছে তা আমি দেখিনি। এখন আমার পথে বসা ছাড়া কোন উপায় নেই। বাপের কালের এমন কোনো জমি নেই যে বিক্রি করে দেনা পরিশোধ করব।’

কুমিল্লা উত্তর জেলার মৎস্যজীবী লীগের সদস্য সচিব মোঃ রাজীব মুন্সী জানান, ঘটনাটি পূর্বপরিকল্পিত। শত্রুতার জের ধরেই তার মাছ নিধন করা হয়েছে যাতে সে পথে বসে যায়। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে, চাষিরা মাছ চাষে উৎসাহ হারিয়ে ফেলবে।

মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান বলেন, ভুক্তভোগী এসে লিখিত অভিযোগ দায়ের করলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page