মুরাদনগরে মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

মুরাদনগর প্রতিনিধি।।
সারা দেশের মতো কুমিল্লার মুরাদনগরেও জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হয়েছে। ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত সাত দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ শেষ হবার কথা রয়েছে। ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে শনিবার সকাল ১০টায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ ফয়জুর রহমান।

মতবিনিময়কালে তিনি বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। তার মধ্যে রয়েছে, মাইকিং এবং ব্যানার ফেস্টুনের মাধ্যমে প্রচারণা, জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করণ, মৎস্য চাষী ও মৎস্য জীবীদের সাথে মতবিনিময় এবং তাদের পরামর্শ সেবা প্রদান, মাটি ও পানি পরীক্ষা, মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রশিক্ষণ ও বিভিন্ন উপকরণ বিতরণ, ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা-উপজেলা কর্মকর্তাদের মতবিনিময়ে মৎস্য সপ্তাহ সমাপ্তি ঘোষণা দিনক্ষণ ধার্য হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের আলোকে, মৎস্য কর্মকর্তা মুহাম্মদ ফয়জুর রহমান মাছ চাষের বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন দিক নিয়ে পর্যালোচনা করেন। কম খরচে মাছ চাষে কিভাবে অধিক মুনাফা করা যায়, সে বিষয়েও বিভিন্ন যুক্তি তুলে ধরেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page