শিল্প নিরাপত্তায় কুমিল্লায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ এর যাত্রা শুরু

নেকবর হোসেন।।
ইন্ডাস্ট্রিয়াল এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণপূর্বক শিল্পবান্ধব নিরাপদ পরিবেশ নিশ্চিত করা। দেশের প্রচলিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে শিল্পাঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করা সব সময় সম্ভব হয় না। বরং শিল্প-প্রতিষ্ঠান, মালিক-শ্রমিক এবং উৎপাদিত পণ্যের যথাযথ নিরাপত্তার জন্য বিশেষায়িত ও পেশাদার পুলিশের অভাবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও দুর্ঘটনা প্রতিরোধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা কঠিন হয়ে পড়ে। এতে মালিক-শ্রমিক এবং দেশ যেমন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় তেমনি ক্ষুণ্ন হয় দেশের উজ্জ্বল ভাবমূর্তি।

সামগ্রিক মূল্যায়নে সর্বমহলে দাবি ওঠে বিশেষায়িত ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গঠনের। প্রধানমন্ত্রী এ দাবির যৌক্তিকতা এবং গুরুত্ব বিবেচনায় জাতীয় সংসদে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গঠনের ঘোষণা দেওয়ার পর থেকে আমাদের যাত্রা শুরু হয়। এ সকল কথা গুলো রবিবার ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ উদ্বোধনকালে বলেন ঢাকা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেড কোয়ার্টারের এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম।

তিনি আরো বলেন, উদ্বোধনের পর থেকেই ইন্ডাস্ট্রিয়াল পুলিশ শিল্প এলাকায় শিল্প-প্রতিষ্ঠানের নিরাপত্তা বিধান এবং সংশ্লিষ্ট এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।এ ছাড়া শিল্পাঞ্চলে চুরি, ছিনতাই, ডাকাতি নিরসনে শিল্প এলাকায় শিল্প-প্রতিষ্ঠানের নিরাপত্তা বিধান এবং সংশ্লিষ্ট এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।

উদ্বোধনকালে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ এর পুলিশ সুপার আবু আহাম্মদ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এফ এম আব্দুল মঈন,কুমিল্লা বিজিবি সেক্টর কমান্ডার ও উপ-মহাপরিচালক কর্ণেল মারুফুল আবেদীন, কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান,অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ও পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম বার।

এ সময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা ইপিজেড নির্বাহী পরিচালক জিল্লুর রহমান,মহানগর মুক্তিযুদ্ধা কমান্ডার মকবুল,কুমিল্লা চেম্বার অব কমার্স ভাইস প্রেসিডেন্ট জামাল সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page