স্কুল বন্ধেও শিশুদের পড়াশোনায় ধরে রাখতে লাল-সবুজের উদ্যোগ

নিউজ ডেস্ক।।
করোনা ভাইরাসের প্রভাবে বিপর্যস্ত শিক্ষা ব্যবস্থা। দীর্ঘমেয়াদে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ব্যহত হচ্ছে শিশুদের পড়াশোনা। এ অবস্থায় কোমলমতি শিশুদের পড়াশোনায় আগ্রহ ধরে রাখতে ব্যতিক্রমি উদ্যোগ হাতে নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘ।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত এই সংগঠনটি দাড়িয়েছে শিক্ষার্থীদের পাশেই। তারা প্রত্যন্ত অঞ্চলে ঘুরে ঘুরে স্কুল পড়ুয়া শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করছে।

শুক্রবার (২৭আগষ্ট) সকালে কুমিল্লার চান্দিনা ও দেবিদ্বার উপজেলার বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে এসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

স্কুল বন্ধের মধ্যেও শিক্ষার্থীদের পড়াশোনায় ধরে রাখতে খাতা, কলম, রংপেন্সিল, ক্রিকেট বল, চলকেটসহ বিভিন্ন উপহার সামগ্রী নিয়ে শিক্ষার্থীদের বাড়িতে হাজির হয় লাল-সবুজের সদস্যরা।

জানা গেছে, এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত চান্দিনা ও দেবিদ্বার উপজেলার প্রায় ১৫ টি গ্রামে প্রায় ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুদেরকে এই উপহার সামগ্রী দেওয়া হয়। আগামীকাল দাউদকান্দি ও তিতাস উপজেলায় আরো ৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

এসময় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, সংগঠনের উপদেষ্টা মো. মহসিন মিয়া, সাহিদুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা শাখার সভাপতি ইমরান আরেফিন ইমু, ক্রিড়া সম্পাদক ফজলে রাব্বি সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page