কুমিল্লায় প্রবাসীর স্ত্রী ও সন্তানদের বাড়ী থেকে বিতাড়িত করার অভিযোগ

নিউজ ডেস্ক।।
কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের বাসন্ডা গ্রামের প্রবাসী শাহ আলমের স্ত্রী ও সন্তানদের বাড়ীঘর ভাংচুর ও লুটপাট করে বাড়ী ছাড়া করলেন প্রভাবশালী একটি কুচক্রী মহল।

গত শনিবার (৯ই মার্চ) সকালে প্রবাসী শাহ আলমের স্ত্রী পিতার বাড়ীতে গেলে সুযোগ পেয়ে একই এলাকার প্রভাবশালী মৃত ওসমান গনির ছেলে রনি, মৃত শাহ জাহান মিয়ার ছেলে হৃদয় ও রিমনের নেতৃত্বে ১৫/২০ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে প্রবাসীর বসতঘর ভাংচুর, নগদটাকা ও ৪ ভরি ওজনের স্বর্ণলংকার লুটপাট করে নিয়ে যায়। পরে তাদেরকে সেই বাড়ী ও বসতঘরে তালা মেরে পুরো পরিবারকে এলাকা ছাড়া করে। ভোক্তভোগী ওই পরিবার বাদী হয়ে নাঙ্গলকোট থানায় ৮জনকে উল্ল্যেখ করে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ দায়ের করার পর পুলিশি সহায়তা না পেয়ে ভোক্তভোগীরা সোমবার (১১মার্চ) দুপুরে কুমিল্লায় একটি হোটেল অডিটরিয়ামে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে ভোক্তভোগী ওই প্রবাসীর স্ত্রী মাহমুদা আক্তার বিউটি ও তার সন্তান ইরফানকে নিয়ে অভিযোগে বলেন, আমার স্বামী শাহ আলম, তিনি দেশ থেকে দুবাইতে গেছেন প্রায় ৮বছর আগে। বর্তমানে বৈধ কাগজপত্র না থাকায় সেখানে মানবেতর জিবন যাপন করছে। আমি বর্তমানে দুই ছেলে সন্তানদের নিয়ে আমার স্বামীর পৈত্রিকসূত্রে পাওয়া বসতবাড়ীতে বসবাস করছি। আমি একজন শান্তিপ্রিয় মানুষ ও আইনের প্রতি শ্রদ্ধাশীল একজন নাগরিক । আমার স্বামী তার পৈত্রিক সূত্রে পাওয়া ১৫ শতক বসতজায়গার মধ্যে দখলে বসতঘর ৬ শতক।

বাকী জায়গা জোড়পূর্বক ভাবে দখল করার জন্য বিভিন্ন সময়ে হুমকি,ধমকি দিয়ে যাচ্ছে বিবাদীরা। এছাড়া আমি দিন রাত ঘর থেকে বাহির হইতে চাইলে আমাকে শীলতাহানী ও অপদস্ত করার জন্য উৎপেতে থাকে।

আমার বসতবাড়ীতে বিবাদীরা আমার অনুপুস্থিতে এসে দেশীয়অস্ত্র, সস্ত্র নিয়ে বসতঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এতে ঘরে থাকা নগদ ৫৯ হাজার টাকা ও ০৪ ভরি ওজনের স্বর্ণলংকার, গলার চেইন, কানেরদুল (যাহার আনুমানিক মূল্য ৪ লক্ষ) টাকা নিয়ে যায়। পরবর্তিতে আমার বসতবাড়ীর গেইটে তালা মেরে আমাকে বাড়ীতে ঠুকতে দেয়া হচ্ছে না। বর্তমানে আমি সন্তানদের নিয়ে পিতার বাড়ীতে অবস্থান করছি। আমাকে ও আমার সন্তানসহ সবাইকে হত্যা, গুম ও খুনের হুমকি ধমকি দিয়ে যাচ্ছে।

আমি বর্তমানে সন্তানদের নিয়ে জীবনের নিরাপত্তাহীনতায় আছি। আমাকে ও আমার সন্তানদের মেরে গুম করে ফেলবে বলে হুমকি দিচ্ছে। আমি প্রশাসন ও জননেত্রী শেখ হাসিনার কাছে আমার সন্তানদের জিবনের নিরাপত্তা ও আমার স্বামীর বসতঘরে বসবাস করার জন্য সার্বিক সহযোগিতা কামনা করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page