কুমিল্লায় সরকারি বাসভবনে থেকে প্রার্থীর পক্ষে প্রচারণা, উপজেলা চেয়ারম্যানকে শোকজ

নিউজ ডেস্ক।।
রাষ্ট্রীয় সুবিধা ভোগ করে ও সরকারি বাসভবনে থেকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগে দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমনকে শোকজ করা হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মুক্তা রানী স্বাক্ষরিত এক নোটিশে তাকে শোকজ করা হয়।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুরের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. আবদুল মান্নান জয় দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে আপনার (মোহাম্মদ আলী সুমন) নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন। লিখিত অভিযোগটি প্রাপ্ত হয়েছি।

উক্ত অভিযোগ মূলে দেখা গেছে, আপনি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ঈগল মার্কার প্রচারণায় সরকারি বাসস্থান, অফিস ও অন্যান্য সুবিধাদি ব্যবহার করেছেন এবং সামাজিক যোগাযোগমাধ্যমে অভিযোগকারীর বিরুদ্ধে মানহানিকর ও উসকানিমূলক বক্তব্য প্রদান করেছেন।

উক্ত কাজের মাধ্যমে আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়। এমতাবস্থায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না, এই বিষয়ে আগামী ২৬ ডিসেম্বর দুপুর ১২টার সময় নির্বাচনি অনুসন্ধান কমিটি, সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ এর অস্থায়ী কার্যালয়ে সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

এতে স্বাক্ষর করেন সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মুক্তা রানী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page