কুমিল্লার মুরাদনগরে সরকারী বরাদ্ধের রাস্তা কেটে করেছেন পুকুর

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।
কুমিল্লার মুরাদনগরে সরকারী বরাদ্ধের রাস্তা কেটে পুকুর বানাইছেন স্থানীয় এক প্রভাবশালী হামদু মিয়া (৫০)। তিনি উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের কালারাইয়া গ্রামের মৃত শামসুউদ্দিনের ছেলে।

সরেজমিন গিয়ে দেখা যায়, কালারাইয়া পূর্ব পাড়া সড়কের দক্ষিণে আব্দুল মান্নান মিয়া বাড়ি থেকে মোহাম্মদ আলীর বাড়ী পর্যন্ত। সরকারী বরাদ্ধের রাস্তার মাটি অন্যত্র সরিয়ে নিয়ে বিশাল গর্ত করেছেন হামদু মিয়া।

এলাকাবাসী জানান, হামদু মিয়া সড়কের প্রায় ১৫ হাত জায়গা কেটে বিশাল গর্ত করে পুকুরের সাথে সংযোগ করেছে। সড়কটি কাটার ফলে মোহাম্মদ আলীর বাড়িসহ ৫০টি পরিবারের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেয়,এর একবছর আগে আরেকবার হামদু মিয়া এই সড়কের মাটি কেটে নিয়ে যায়। তখন সাবেক চেয়ারম্যান রুহুল আমিন সালিশি দরবার করে হামদু মিয়ার বিরুদ্ধে, পুনরায় আবার সরকারি বরাদ্ব দিয়ে রাস্তাটি ভরাট করে দেন। এখন আবার সে এই সড়ক কেটে বিশাল গর্ত করছে। তার এমন জঘন্য কাজের এলাকাবাসী ক্ষুব্দ এবং তাহাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন।

বাঙ্গরা পশ্চিম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল আমিন বলেন, কালারাইয়া পূর্ব পাড়া গ্রামের আবদুল মান্নান মিয়ার বাড়ি হইতে মোহাম্মদ আলীর বাড়ি পর্যন্ত মানুষ চলাচলের জন্য সরকারী বরাদ্ধ থেকে এই রাস্তাটি আমি নিমার্ন করে দিয়েছি এবং আগের বছরে হামদু মিয়া মাটি কেটে নিয়ে যায়। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি হামদু মিয়াকে আইনের আওতায় আনা হোক।

মুরাদনগর উপজেলা নিবার্হী অফিসার অভিষেক দাশ বলেন, সরকারী বরাদ্ধকৃত সড়ক কেউ কাটতে পারবে না। যদি কোন ব্যাক্তি কেটে থাকে তাহলে অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page