কুমিল্লায় আরও ৯ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

নেকবর হোসেন।।
কুমিল্লার লাকসামে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কার্যক্রম পরিচালনার দায়ে অনির্দিষ্টকালের জন্য ৯টি প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। একই সঙ্গে আরও দুইটি ক্লিনিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করেন লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম।

বন্ধ করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ইজি হেলথকেয়ার, মা-মনি লাইফ কেয়ার হসপিটাল, লাকসাম সেন্ট্রাল ল্যাব, আল-কারীম ডায়াগনস্টিক সেন্টার, আলখিদমা হাসপাতাল, আপস জেনারেল হসপাতাল, হাজারী মেডিকেল সার্ভিসেস, লিট হেলথ কেয়ার ও সিগমা হেলথ কেয়ারসহ।

এছাড়া বিভিন্ন অনিয়মের দায়ে লাকসাম বাইপাস এলাকার সিগমা হেলথ কেয়ারকে ১০ হাজার এবং উত্তর বাজারের লিট হেলথ কেয়ার হসপিটালকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম জানান, দিনব্যাপী লাকসাম পৌরসভা এলাকায় অনিবন্ধিত হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সঠিকভাবে কাগজপত্র উপস্থাপন করতে না পারায় ৯টি প্রতিষ্ঠানকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। বিভিন্ন অনিয়মের দায়ে দুইটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমান করা হয়েছে।

রোগীদের সঠিক সেবা ও মান নিয়ন্ত্রণে উপজেলাজুড়ে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। গত দুই দিনে এ পর্যন্ত কুমিল্লায় ১৩টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

You cannot copy content of this page