মনু স্বর্ণকারের উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে চান্দিনায় মানববন্ধন

এন.সি জুয়েল
কুমিল্লার চান্দিনার সব্দলপুর এলাকার সহজ-সরল ব্যক্তি মনু স্বর্ণকারের উপর হামলার ঘটনায় প্রতিবাদ এবং মিথ্যা হয়রানিমূলক মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে ওই এলাকার গ্রামবাসী।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ১১ টার দিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ইলিয়াটগঞ্জ বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে অংশ নেন সব্দলপুর এলাকার বিভিন্ন শ্রেণীপেশার কয়েকশত মানুষ।

ভূমি সংক্রান্ত কলহের জেরে ভূমিদস্যু ও সন্ত্রাসী মোরশেদ ও তার গোন্ডাবাহিনীর সহযোগিতায় মনু স্বর্ণকারের উপর হামলার তীব্র নিন্দা ও এটি একটি ঘৃণিত কাজ উল্লেখ করে মানববন্ধনে বক্তারা বলেন, মনু স্বর্ণকার অত্যন্ত ভালো মনের পরোপকারী একজন মানুষ। নিজেদের অপরাধ গোপন রাখতে সন্ত্রাসী মোরশেদ ও তার সহযোগিতায় মনুর উপর হামলা চালায় এবং ইয়াবা ব্যবসার অভিযোগ এনে মিথ্যা মামলায় তাকে গ্রেফতার করায়। আমরা সব্দলপুর গ্রামবাসী এমন হীন ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি এসব মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং অবিলম্বে মনু স্বর্ণকারের মুক্তির দাবি জানাচ্ছি।

এলাকাবাসী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত সোমবার (২আগস্ট) সব্দলপুর হুমায়ুনের বাড়ীর পশ্চিম পার্শ্বে একটি মৎস্য খামার প্রায় ৬০০ শতক ভূমির উপর নির্মিত প্রজেক্ট টি হুমায়ুন ভূমির মালিকের কাছ থেকে ৭ বছরের জন্য লিজ গ্রহন করে মৎস্য চাষ করে আসছে । মোরশেদ ও তার সাঙ্গু পাঙ্গুরা মৎস্য প্রজেক্ট জোর করে দখল করে মাছ চুরি করে বিক্রি করার পায়তারা করলে হুমায়ুন ও মনু স্বর্ণকার বাধা প্রদান করেন ।সন্ত্রাসী মোরশেদ ও তার সাঙ্গুপাঙ্গুরা তাদের প্রজেক্ট ছাড়িয়া যেতে বলে।অন্যথায় তাদের মেরে প্রজেক্ট দখল করবে বলে হুমকি দেয় । এরপর একে একে মোরশেদের সাঙ্গুপাঙ্গুরা দেশীয় অস্ত্র নিয়ে এলে মনুর সাথে কথা কাটাকাটি হয় ।

একপর্যায়ে মােরশেদ চাইনিজ কুড়াল দিয়ে মনুর মাথায় কোপ মারে এবং সাঙ্গু পাঙ্গুরা টেডা, দা দিয়ে কোপ মারিলে মনু মারাত্মক জখম হয়।খবর পেয়ে পুলিশ এসে গ্রেফতার পূর্বক আশঙ্কাজনক অবস্থায় মনু স্বর্ণকারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করায়। এদিকে পুলিশ ঘটনাস্থল ত্যাগ করিলে মোরশেদ ও তার সাঙ্গু পাঙ্গুরা মনু স্বর্ণকারের বসত ঘরে অনধিকারে প্রবেশ করে ঘরের আসবাবপত্র টিভি , ফ্রিজ ,কাপড়- চোপড়সহ প্রয়োজনীয় জিনিসপত্র ভাঙ্গচুর করিয়া আলমারীর ড্রয়ারে থাকা মূল্যবান কাগজপত্র ও ০৩ ভরি ওজনের স্বর্নালংকার যাহার মূল্য অনুমান ১ লক্ষ ৮০ হাজার টাকা এবং নগদ ১ লক্ষ টাকা তারা চুরি করে নেয় ।

পরে সন্ত্রাসী মোরশেদ মনু স্বর্ণকারের বসত ঘর তালাবদ্ধ করে কেউ কোন মামলা মােকদ্দমা করিলে মনুর মত দশা করবে বলে হুমকি দেয়।মোরশেদ দলেবলে বলিয়ান এবং ভূমি দস্যু ও লুটতরাজকারী ।এলাকাবাসী এবং স্থানীয় প্রশাসন তাদের ভয়ে আতঙ্কিত।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page