মুরাদনগরে খেলার মাঠকে বাঁচিয়ে রাখতে মানবিক আবেদন জানিয়ে মানববন্ধন

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগর উপজেলায় ঐতিহ্যবাহী পাচপুকুরিয়া খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প তৈরী না করে,মাঠ সংলগ্ন অন্য যায়গায় আশ্রায়ন প্রকল্প তৈরি করার দাবী জানিয়ে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

উপজেলার পাচপুকুরিয়া বাজার হাইস্কুল মাঠে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের গৃহ নির্মাণ প্রকল্পের ঘর নির্মাণের জন্য প্রাথমিক সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত পরিবর্তন করে মাঠের পাশেই গৃহ নির্মাণের জন্য উপযোগী যায়গায় প্রকল্পের গৃহ নির্মানের দাবী জানিয়ে মানববন্ধন করেন ১১ টি গ্রামের জনগন।

মঙ্গলবার উক্ত মাঠে এই মানববন্ধনের আয়োজন করে এলাকাবাসী। মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় দুইশত বছরের প্রাচীণ এই মাঠটিকে ঘিরে রয়েছে পাচপুকুড়িয়া বাজার হাইস্কুল,একটি প্রাইমারী স্কুল,পাচটি মাদ্রাসা।

এই শিক্ষা প্রতিষ্ঠান গুলোর ছাত্ররা এই মাঠে খেলাধুলা করে,রাষ্ট্রিয় অনুষ্ঠান পালন করে। এতে করে ছাত্রদের মানসিক বিকাশ ঘটে। এছাড়াও এলাকাবাসীর আয়োজনে ওয়াজ মাহফিল,গ্রামীণ নাটক অনুষ্ঠান সহ কয়েকটি ইউনিয়নের জনগনের যুগ যুগ ধরে খেলাধুলা,বাৎসরিক গরুর হাট করে আসিতো।

এ সময় তারা স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ’র বরাবর মানবিক আবেদন জানিয়ে বলেন, এই মাঠের সাথেই সরকারি বিশাল যায়গা রয়েছে আশ্রয়ন প্রকল্প করার উপযোগী। সেখানে প্রকল্পের ঘর নির্মাণের মাধ্যমে মাঠটি যেন বাঁচিয়ে রাখা হয়। এতে উপকৃত হবে কয়েক হাজার মানুষ,ছাত্ররা পাবে শিক্ষার উপযোগী পরিবেশ।

মানবন্ধনে শিক্ষক,ছাত্র,রাজনীতিবিদ সুশিল সমাজের নেতৃবৃন্ধ সহ প্রায় ১৫ টি গ্রামের সহস্রাধিক জনগন উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

You cannot copy content of this page