রিফাত নৌকা পাওয়ায় কুমিল্লা নগরজুড়ে নেতাকর্মীদের উল্লাস; মিষ্টি বিতরণ

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকা প্রতিকের মনোনয়ন দেয়ায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মীরা উল্লাস ও মিষ্টি বিতরণ করেছেন।

নৌকা প্রতিক পাওয়ার খবরে সন্ধ্যার পর নেতাকর্মীরা মিছিল নিয়ে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে জড়ো হতে থাকে। রাত ৮ টায় কয়েক হাজার নেতাকর্মী সমর্থক কার্যালয় প্রাঙ্গনে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দীন বাহার ও আরফানুল হক রিফাতের নামে স্লোগান দিতে থাকে। পরে উপস্থিত নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

উল্লেখ্য শুক্রবার আওয়ামীলীগের সভাপতি প্রধা মন্ত্রী শেখ হাসিনা’র সভাপতিত্বে আজ গণ ভবনে অনুষ্ঠিত হয়।

সভায় আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে আরফানুল হক রিফাতের নাম ঘোষণা করা হয়।

আরফানুল হক রিফাত কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি। ভিক্টোরিয়া কলেজে ছাত্রলীগ করার মাধ্যমে কুমিল্লার রাজনীতিতে প্রবেশ করেন। রাজনীতি করতে গিয়ে মামলা-হামলার শিকার হয়েছেন।

১৯৭৫ সালের ১৫ আগষ্টের পর কুমিল্লা টাউনহল মাঠে বিতর্কিত রাষ্ট্রপতি খুনী মোশতাকের জনসভা পন্ড করার অপরাধে সামরিক আইনে তিন বছরের সাজা হয়েছিল। ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগ করার সময় জামাত শিবিরের হামলায় ক্যাডাররা তাকে হাত পায়ের রগ কেটে গুরতর আহত হয়ে সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। তিনি কুমিল্লা জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহসভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য ছিলেন।

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী। গত সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

গত ১৩ এপ্রিল কুমিল্লা মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্ব অনুষ্ঠিত মহানগর আওয়ামীগের বিশেষ বর্ধিত সভায় আরফানুল হক রিফাতকে দলের একক প্রার্থী হিসেবে কেন্দ্রে প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নগরীর ২৭ টি ওয়ার্ডে ছাত্রলীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমীকলীগ এবং আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে আরফানুল হক রিফাতের নাম কেন্দ্রে পাঠানো হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
You cannot copy content of this page