কুমিল্লায় একদরের নামে প্রতারণা; তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা

মোঃ জহিরুল হক বাবু।।
একদরের জুতার দোকানে জুতার ক্রয়মূল্য ২ হাজার ৭০০ টাকা; ট্যাগ লাগানো হয়েছে ৪ হাজার ৮০০ টাকা। পাঞ্জাবির ক্রয়মূল্য ১ হাজার ৫০০ টাকা; একদর ট্যাগ মূল্য লাগানো হয়েছে ২ হাজার ৯৯০ টাকা। এভাবে প্রতিটি পণ্য ৬০ থেকে ৭০ শতাংশ লাভ করা হচ্ছে।

এমন অভিযোগে আজ রোববার কুমিল্লার দাউদকান্দির গৌরপুর বাজারে অভিযান চালিয়ে দুই প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করেছে। এ ছাড়া ক্ষতিকর রং ব্যবহার করায় আরও একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। কুমিল্লার ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম এই জরিমানা করেন।

অভিযানে অন্যায্যভাবে জুতার দাম বাড়িয়ে ট্যাগ লাগানোর অভিযোগে মেসার্স আরাম সুজ-২-কে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। কাপড়ের দাম বাড়িয়ে ট্যাগ লাগানোর অভিযোগে মেসার্স মায়ের দোয়া গার্মেন্টসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ইফতারসামগ্রী জিলাপিতে ক্ষতিকারক রং মেশানোর অভিযোগে মেসার্স জল খাবার মিষ্টির দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ২০ কেজি রং মিশ্রিত জিলাপি জব্দ করে ধ্বংস করা হয়। মোট তিন প্রতিষ্ঠানকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, ঈদকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী একদরের দোকানে পণ্যের ক্রয়মূল্য থেকে ৬০-৭০ শতাংশ মূল্য বাড়িয়ে বিক্রি করছে। একদরের নামে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করছে। এমন সত্যতা পেয়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে জেলা স্বাস্থ্য পরিদর্শক ইসরাইল হোসেন, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক শামসুজ্জামান ও গৌরীপুর পুলিশ তদন্তকেন্দ্রের উপপরিদর্শক রাজিবের নেতৃত্বে একটি দল অংশ নেয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page