জাগ্রত মানবিকতার উদ্যােগে রোজাদারদের মাঝে শরবত-খেজুর বিতরণ

মাহফুজ নান্টু।।
পবিত্র রমজানে প্রতিদিনই রোজাদারদের মাঝে রুহ আফজার শরবত খেজুর বিতরণ করছেন স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সদস্যরা। এমন উদ্যােগকে সাধুবাদ জানিয়েছেন ধর্মপ্রাণ মুসলমানরা৷

কুমিল্লা নগরীর কান্দিরপাড় টাউনহলের সামনে বিকেল ৫ টা থেকে ইফতারের আগ মুহুর্ত পছন্দ রোজাদারদের হাতে শরবতের গ্লাস, খেজুর তুলে দেন সংগঠনটির সদস্যরা।

টাউনহলের সামনে সংগঠনের পক্ষে একটি ব্যানার টানানো হয়। তাতে লেখা রয়েছে হে পথিক আত্মশুদ্ধির পবিত্র রমজানমাসে তৃষ্ণার্ত রুহে বিনামূল্যে গ্রহণ করুন মিষ্টি পানি ও খেজুর।

এমন কোমল আহবানে পথচারী রোজাদাররা আসেন। তাদের হাতে পরম যত্নে তুলে দেয়া হয় শরবত ও খেজুর।

সংগঠনটির পক্ষে প্রতিদিনই এমন কার্যক্রমে অংশগ্রহণ করেন সংগঠনটির যুগ্ন সাধারন সম্পাদক, শাকিল আহমেদ রানা, সায়েব বাপ্পি, নাসিম ইউসুফ রেইন, দপ্তর সম্পাদক সাইমন স্বপ্নীল, অর্থ সম্পাদক মাইদুজজামান মিশারসহ সংগঠনটির অন্যান্য কো-অর্ডিনেটররা।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডাঃ তাহ্সীন বাহার সূচনা বলেন, জাগ্রত মানবিকতা একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বছরজুড়ে সংগঠনটির সদস্যরা জরুরী মুহূর্তে রোগীদের জন্য রক্তের যোগান দেয়। সংগঠনের উদ্যােগে গরিব মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ বহন করা হয়, করোনার সময় আক্রান্তদের মাঝে অক্সিজেন সিলিন্ডার সরবরাহসহ প্রতিটি দুর্যোগপূর্ণ সময়ে জাগ্রত মানবিকতা কাজ করে।

এই ধারাবাহিকতায় পবিত্র রমজানে যেসব রোজাদার কর্মব্যস্ততার কারনে ইফতারের সময় পথে থাকেন, কিংবা যারা কম আয়ের মানুষ তাদের হাতে আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে শরবত ও খেজুর তুলে দেই। পুরো মাসজুড়েই আমাদের এই কার্যক্রম চলবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page