মাদককে না বলুন এই শপথের মধ্য দিয়ে কুমিল্লায় শিক্ষার্থীদের বরণ

মোঃ জহিরুল হক বাবু।।
‘মাদক আগ্রাসন থেকে নিজেকে বাঁচাতে হবে, রক্ষা করতে হবে পরিবার সমাজ দেশকে। আর এখনি সময় মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াবার, এখনি সময় মাদকমুক্ত জীবন গড়ার শপথ নিয়ে মাদককে না বলার।’ “দেশকে ভালবাসবো, মাদককে না বলবো” এ শপথ নিয়ে কুমিল্লা রেসিডেন্সিয়াল কলেজের নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে।

শত শত নবীন শিক্ষার্থী মাদককে না বলার মধ্য দিয়ে হাত উঁচু করে সমস্বরে জানান দিয়েছে- ‘জীবন একটাই। নিজের জীবনকে সুন্দর করে গড়ে তোলার দায়িত্ব নিজেরই। আর তাই সম্ভাবনাময় জীবনের পথে বাধা হয়ে দাঁড়ানো মাদকের বিরুদ্ধে মুখে নয়-মন থেকে না বলা ও মাদকমুক্ত দেশ গড়ার অঙ্গীকারের সময় এসেছে।’

বুধবার নগরীর ঠাকুরপাড়া কলেজ অঙ্গিনায় নবীর বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অবসর প্রাপ্ত এয়ার ভাইস মার্শাল এ.কে.এম আহসানুল হক।

প্রধান বক্তা ছিলেন কুমিল্লা রেসিডেন্সিয়াল কলেজ পরিচালনা কমিটির সভাপতি শিক্ষাবিদ ডাক্তার মুজিবুর রহমান।

কলেজ অধ্যাক্ষ মোঃ আব্দুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সেন্ট্রাল মেডিকেল কলেজের উপাধ্যক্ষ্য অধ্যাপক ডাক্তার মোঃ ফজলুল হক লিটন, কুমিল্লা রেসিডেন্সিয়াল কলেজ পরিচালনা কমিটির সেক্রেটারি এয়াকুব আলী চৌধূরী, প্রতিষ্ঠানটির পরিচালক নুরুল ইসলাম মোঃ তোফায়েল, আই আর আশিক আহম্মেদ শাহিন, মিয়া মোহাম্মদ তৌফিক, ওয়ালিউল্লাহ রিপন, প্রকৌশলী কামাল উদ্দিন আহম্মেদ।

শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির ছাত্র মোঃ সায়েম। পরে কলেজে শিক্ষার্থীদের পরিবেশনায় ৩ টি মনোজ্ঞ নাটিকা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page