শাহরাস্তি উপজেলা নির্বাচনে কামরুজ্জামান মিন্টু অনেকটাই পছন্দের তালিকায়

শান্তুনু হাসান খান।।
আসন্ন উপজেলা পরিষদের নির্বাচন তফসিল ঘোষণার পর সম্ভাব্য প্রার্থীরা এবার নড়েচড়ে বসবেন। সারা দেশে ৪৮১টি উপজেলায় ৪ ধাপে নির্বাচন সমাপ্ত করতে চায় স্থানীয় প্রশাসন। শহরের অনেক জায়গাতে ইভিএম এবং প্রত্যন্ত অঞ্চলে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবার প্রার্থীরা রঙ্গিন পোষ্টার ছাপতে পারবেন। পাশাপাশি ফেইজবুক, ইউটিউব সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে তাঁরা ব্যক্তিগত প্রচারনা চালাতে পারবেন। এছাড়াও ১০০ জনের প্রতিস্বাক্ষরের বিষয়টি বাতিল করা হয়েছে। আগামী ১৭ই এপ্রিল প্রথম ধাপের নির্বাচনের জন্য প্রার্থীরা মনোনয়ন জমা দেবেন এবং নির্বাচন হবে ৪ মে। সেই আলোকে এবার চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় ৪ জন প্রার্থী মাঠে আছেন।

এর মাঝে উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামরুজ্জামান মিন্টু, এডভোকেট ইলিয়াছ মিন্টু, প্রকৌশলী মুকবুল আহাম্মেদ পাটোয়ারী ও জনৈক ওমর ফারুক রুমি। তবে গ্রহণযোগ্যতা মাপ কাঠিতে কামরুজ্জামান মিন্টু অনেকটাই পছন্দের তালিকায় রয়েছেন।

এ প্রসঙ্গে কামরুজ্জামান মিন্টু এই প্রতিবেদককে বলেন, আমার অতীতের পলিটিক্যাল ক্যারিয়ার সামাজিক কর্মকান্ডের উপর বিশ্লেষণ করে জনগন এবার আমাকে জয়যুক্ত করবেন বলে আমার দৃঢ় বিশ্বাস। আর সেই বিশ্বাসের উপরে ভর করে আমি নির্বাচনের মাঠকে গুছিয়ে রেখেছি। সুষ্ঠু এবং অবাদ নির্বাচন হলে ইনশাআল্লাহ- আমি উঠে আসবো।

৫৪ বছরের কারুজ্জামান বেড়ে উঠেছেন শাহরাস্তিতে। পড়াশুনা করেছেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, ঢাকা জগন্নাথ থেকে অর্নাস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টারর্স সমাপ্ত করেন। উচ্চ শিক্ষিত মানুষ হিসেবে তার একটা গ্রহণযোগ্যতা রয়েছে এলাকাতে। ছাত্রাবস্থায় বঙ্গবন্ধুর আদর্শ লালন করতেন। সেই সুবাদে শাহরাস্তি উপজেলার ছাত্রলীগের সভাপতি দায়িত্ব পালন করেন টানা তিন বছর। এরপরে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন দীর্ঘ আট বছর।

বর্তমানে তিনি সভাপতি দায়িত্ব পালন করছেন। ২০১৮ তে প্রথম উপজেলা নির্বাচনে অংশ নিয়েছিলেন। তখন থেকে তার পরিকল্পনা ছিলো শাহরাস্তিতে ঢেলে সাজাতে বিভিন্ন প্রকল্প নিয়েও চিন্তা ভাবনা করেছেন। সেগুলো এবারও তিনি বাস্তবায়ন করার চিন্তা ভাবনা করছেন। তিনি বলেন নির্বাচিত হলে এলাকার সকল উন্নয়ন কর্মকান্ড তথা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল কনসেপ্টকে বাস্তবায়ন করে স্মার্ট বাংলাদেশ নির্মানে কাজ করার চেষ্টা করে যাবো।

পাশাপশি যুব সম্প্রদায়কে উদ্যোক্তা হিসেবে কাজ করার সুযোগ সৃষ্টি করবো। হত দরিদ্র নারী সমাজের উন্নয়নের জন্য কাজ করার ইচ্ছা রাখি। পরিশেষে তিনি বলেন মাদক, সন্ত্রাস, চাদাবাজী সহ কিশোর গ্যাংয়ের অশুভ তৎপরাকে সমাজ থেকে উপড়ে ফেলবো- সেটা অবশ্যই জনগণকে সম্প্রক্তি করে।

এদিকে তিনজন প্রার্থীর মধ্যে ওমর ফারুক রুমি এবার নতুন প্রার্থী। তার গ্রহণযোগ্যতা নিয়ে এলাকায় বেশ আলোচিত। তবে এডভোকেট ইলিয়াছ ও মুকবুল আহমদ পাটোয়ারী সমান দাপটে এলাকায় জনসংযোগ করে যাচ্ছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page