নেতা-কর্মীদের নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন নৌকা প্রত্যাশী আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী

মোঃ বাছির উদ্দিন।।
সময় যতই অতিবাহিত হচ্ছে জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের প্রচার-প্রচারণা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।

কুমিল্লা-৫ একটি গুরুত্বপূর্ণ আসন। এই আসনের মনোনয়ন প্রত্যাশীদের সংখ্যা অনেক বেশি। এরই মধ্যে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী বিভিন্ন সময়ে তার অনুগত দলীয় নেতা কর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে বিভিন্ন সভা-সমাবেশ করে যাচ্ছেন। প্রতিদিনই কোন না কোন প্রোগ্রাম বাস্তবায়ন করে যাচ্ছেন তিনি।

সামাজিক ও রাজনৈতিক কার্যক্রমের সাথে সম্পৃক্ত থেকে সমান তালে কাজ করে যাচ্ছেন। দলীয় মনোনয়ন পাওয়ার জন্য বুড়িচং ব্রাহ্মণপাড়া উপজেলার প্রতিটি গ্রামে সাধারণ জনগনের সাথে যোগযোগ রক্ষা করে যাচ্ছেন। তার অনুগত নেতা-কর্মীরা তার পক্ষে বিভিন্ন ভাবে প্রচার প্রচারণার কাজ করে যাচ্ছেন। বুড়িচং-ব্রাহ্মণপাড়ার বিভিন্ন ইউনিয়নে গনসংযোগ করে যাচ্ছেন।

জানা যায়, প্রয়াত সংসদ সদস্য সাবেক আইনমন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরু মারা যাবার পর এই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন এডভোকেট আবুল হাসেম খান এমপি। সাবেক আইনমন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরু’র বিশ্বস্ত ও আস্থাভাজন ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী।

স্বাধীনতা যুদ্ধে বৃহত্তর কুমিল্লা অঞ্চলের সেক্টর-২ যুদ্ধ করেছেন। ১৯৬৮ সাল থেকে প্রয়াত এডভোকেট আব্দুল মতিন খসরুর সাথে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে অনুপ্রানিত হয়ে একটি সুন্দর ও আদর্শ সমাজ প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন।

২০০৯-২০১৪ ও ২০১৪-২০১৯ একটানা দুবার উপজেলা পরিষদ চেয়ারম্যান সফলতার সাথে পালন করেন। ২০১৮ সাল থেকে অধ্যবদি পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। ১৯৯২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ২২ বছর আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত আওয়ামীলীগের আহবায়ক ছিলেন।

১৯৮৮ সালে সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনপ্রতিনিধির দায়িত্ব পালন করেন। ১৯৬৬ সাল থেকে অদ্যবদি পর্যন্ত আওয়ামী প্রার্থীর পাশাপাশি জাতীয় নির্বাচনে সক্রিয়ভাবে অংশগ্রহন করে। ১৯৮৬, ১৯৯১,১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের আব্দুল মতিন খসরু জাতীয় নির্বাচনে প্রধান এজেন্ট হিসাবে দায়িত্ব পালন করেন।

এছাড়া বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও অন্যান্য অবদান রেখে চলছে। দীর্ঘভূমি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি, ধান্যদৌল মাদ্রাসা ও মসজিদ প্রতিষ্ঠাতা, আব্দুল মতিন খসরু মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও দাতা সদস্য, মোশাররফ হোসেন খান চৌধুরী কলেজের প্রতিষ্ঠাতা ও দাতা সদস্য, সাহেবাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য, বুড়িচং ও ব্রাহ্মণপাড়ার বহু মসজিদ মাদ্রাসা এতিমখানার প্রতিষ্ঠাতা ও দাতা সদস্য, কুমিল্লা ইমারত বিভাগের ঠিকাদারী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক। একজন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসাবে দশ বছরে অনেক সাফল্য অর্জন করেন।

এবিষয়ে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে (বুড়িচং-ব্রাহ্মণপাড়ায়) আগামীদিনে কাজ করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনোনয়ন দেয় তাহলে এই আসনে বিজয়ী হবে আওয়ামীলীগ। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামীলীগের শক্ত অবস্থান আছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page