জাতীয় টিভি বিতর্কে ঢাবিকে হারিয়ে বিজয়ী কুবি

কুবি প্রতিনিধি।।
বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) কর্তৃক আয়োজিত জাতীয় টেলিভিশন বির্তক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়কে হারিয়ে ১ম রাউন্ডে বিজয়ী হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ২-১ ব্যালটে হারায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ আসাদ টিমকে।

এবারের বিতর্কের বিষয়বস্তু ছিল ‘দেশি প্রযুক্তিবিদরাই পারে আমাদের তথ্য প্রযুক্তি খাতকে উন্নত করতে।’ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় বিটিভির রামপুরা কেন্দ্রে এ বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় টিম বিপক্ষ দল হিসাবে অংশ নেয়। এতে যৌথভাবে শ্রেষ্ঠ বির্তাকিক হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় টিমের আফরিন দীপা ও কাউসার আহাম্মেদ বাঁধন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আব্দুল্লাহ আল নোমান।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় টিমের পক্ষে বির্তক করেন সাদিয়া আফরিন দীপা, আল নাঈম ও কাউসার আহাম্মেদ বাঁধন। সহযোগী হিসাবে ছিলেন মোঃ তরিকুল ইসলাম, জান্নাতুল ফেরদৌস, আতিকুজ্জামান মোল্লা এবং মোঃ রাসেল মিঞা। এসময় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহবুবসহ ডিবেটিং সোসাইটির সদস্যরা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় টিমের প্রধান ও শ্রেষ্ঠ বিতার্কিক সাদিয়া আফরিন দীপা অনুভূতি প্রকাশ করে বলেন, জয়ের অনুভূতি সবসময় ই আনন্দের। আমি এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পল্লীকবি জসিমউদ্দীন হলে বারোয়ারি বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছিলাম, তখন দেখেছি আমার জয়ে বিশ্ববিদ্যালয় পরিবার আনন্দের জোয়ারে ভেসেছে। আমরা এর আগেও টিভি বিতর্কে জয়লাভ করেছি, কিন্তু বাংলাদেশ টেলিভিশন এর বিতর্ক অনুষ্ঠান এর আমেজটাই থাকে অন্যরকম। আর প্রতিপক্ষ যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় সেখানে জয়ের আনন্দটা একটু বেশিই বাঁধভাঙা।

উল্লেখ্য, বাংলাদেশ টেলিভিশন আয়োজিত জাতীয় টেলিভিশন বির্তক প্রতিযোগিতায় প্রথমবারের মত বিজয়ী হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page