মনোহরগঞ্জে সরকারি হালট দখল করে ভেড়ি নির্মাণে মানুষের চরম ভোগান্তি

মনোহরগঞ্জ প্রতিনিধি।।
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা তাহেরপুর গ্রামে সরকারি হালট দখল করে ভেড়ি নির্মাণে মানুষের চরম ভোগান্তি। পাঁচ ছয় বছর আগে এ হালট দিয়ে গ্রামের অধিকাংশ বাড়ি ও জমির পানি নিষ্কাশনের ব্যবস্থা ছিলো। এ হালটি বন্ধ করায় বর্ষা মৌসুমে গ্রামে জলবদ্ধতার সৃষ্টি হয় ।

স্থানীয় সূত্রে ও সরেজমিনে গিয়ে দেখা যায়, তাহেরপুর গ্রামের মৃত্য মো মফিজুর রহমান এর ছেলে আবু ইউছুপ বেশ কয়েক বছর আগে তাহেরপুর মিয়া বাড়ির কিছু জমি লিজ নিয়ে তাহেরপুর উত্তর পাড়া ঘাগুরিয়া নদীর সংযুক্ত পানি নিষ্কাশনের একমাত্র হালটি দখল করে অবৈধ ভাবে ভেড়ি নির্মাণ করে মাছ চাষ করেন । এতে এলাকার লোকজন এসে বারবার প্রতিবাদ করিলেও তিনি এ বিষয়ে কোন তোয়াক্কা করেনি। প্রতিবাদ কারীদের কে উল্টো বিভিন্ন ভাবে হুমকি দমকী দিয়ে থাকেন। তারেই সূত্র ধরে এ হালটটিতে আরো কয়েকজন বাঁধ দিয়ে একবারেই পানি চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। এতে ভোগান্তিতে পড়ছে এলাকার শতাধিক পরিবার।

ভুক্তভোগী মো মোস্তফা কামাল জানান, আমরা গ্রামবাসি আপনাদের মাধ্যমে প্রশাসনের প্রতি দৃষ্টিগোচর করছি হালটটি দখল মুক্ত করতে যেন প্রশাসনের সদয় হয়।

ভুক্তভোগী মো মোজাম্মেল হক বলেন, আমরা স্থানীয় ভাবে অনেক বার চেষ্টা করেও হালটি দখল মুক্ত করতে পারিনি। বর্ষা মৌসুমে তাহেরপুর উত্তর ও দক্ষিণ পাড়া পানি জমাট বেঁধে জলাবদ্ধতা সৃষ্টি হয় । আমার এবং এলাকার সবার দাবী হালটটি দখল মুক্ত করা।

ইউপি সদস্য মো ফয়েজ আহমেদ জানান, দুই-চার জনে প্রভাব খাটিয়ে হালটি দখল করে জলাবদ্ধতা সৃষ্টি করে। আমারা চাই অতিশিগ্রই হালটি যেন দখলমুক্ত হয়।

হালট দখলকারী আবু ইউছুপ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সাইফুল ইসলাম কমল নিকট জানতে চাইলে তিনি জানান, হালটটি দখল বিষয়ে আমি অবগত নই। ম্যাপ দেখে সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে উক্ত বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page